সুনামগঞ্জে কৃষকদের হতাশ না হওয়ার আশ্বাস

0
707
blank
blank

বকুল আহমেদ তালুকদার, শাল্লা প্রতিনিধি: টানা দিনদিনের বৃষ্টি, ফলে সুনামগঞ্জের শাল্লার কয়েকটি হাওরের ফসলরক্ষা বাঁধে কিছুটা গর্ত ও ফাটল দেখা দেয়। এনিয়ে কৃষকদের মনে ছিল অজানা এক আতঙ্ক। কিন্তু বসে নেই কর্তৃপক্ষ। কৃষকদের মনের অজানা আতঙ্ক দূর করতে ও বোরো ফসল নির্বিঘে ঘরে তুলতে সবকটি হাওরের ফসলরক্ষা বাঁধের নজরদিতে তৎপরতা বাড়িয়েছে সংশ্লিষ্ট পওর বিভাগ। বৃষ্টির কারণে বাঁধ সমূহের যেন কোনোরূপ ক্ষতি না হয় সেদিকে অধিক তদারকির সাথে পিআইসিদের বাঁধ এলাকায় সার্বক্ষণিক পাহাড়া দিতে নির্দেশ প্রদান করা হয়েছে। সেই সাথে বৃষ্টিতে ক্ষতিগ্রস্থ বাঁধ সমূহের মেরামত কাজ দ্রুত সম্পন্ন করতে নির্দেশ দেয়া হয়েছে সংশ্লিষ্ট পিআইসিদের। শাল্লা উপজেলা পওর বিভাগ সূত্রে জানা যায়, টানা তিনদিনের প্রবল বৃষ্টিতে ক্ষতিগ্রস্থ বাঁধ সমূহের খোঁজ-খবর নিতে ইতোমধ্যে উপজেলা সবকটি হাওরের প্রতিটি বাঁধে বাপাউরো’র সংশ্লিষ্ট কর্মকর্তা-কর্মচারীগণ কর্মতৎপর রয়েছেন।
এব্যাপারে সুনামগঞ্জ পওর বিভাগ-২ এর শাখা কর্মকর্তা ও উপ-সহকারি প্রকৌশলী শমশের আলী মন্টু এপ্রতিবেদককে জানান, টানা বৃষ্টিতে গোটা কয়েক বাঁধে সামান্য ধস ও ফাটল দেখা দিলে সাথে সাথে পিআইসিদের দিয়ে সেগুলো সঠিকভাবে মেরামত করা হয়েছে। তিনি আরো বলেন, আজ সকাল থেকে সারাদিন এই বৃষ্টিতে বাঁধে কাটিয়েছি। পিআইসিদের দিয়ে বাঁধে কাজ করিয়েছি এবং কৃষকদের হতাশ না হওয়ার জন্য আশ্বস্থ করেছি।
ছায়ার হাওরের কৃষক মোঃ অশোক চৌধুরী, ভেড়াডহর হাওরের কৃষক আব্দুল খালেক বলেন, এ বৃষ্টিতে পানি উন্নয়ন বোর্ডের লোকজন যেভাবে বাঁধের কাজ করছেন তাতে আমাদের মনে হচ্ছে অকাল বন্যায় আমাদের ফসলের কোনো ক্ষতি হবে না।