সুষ্ঠু নির্বাচন অনুষ্ঠানে সংবিধানের দোহাই দিয়ে লাভ নেই: ব্যারিস্টার মওদুদ

0
429
blank
blank

সুষ্ঠু নির্বাচন অনুষ্ঠানে সংবিধানের দোহাই দিয়ে কোনো লাভ হবে না বলে মন্তব্য করেছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য ব্যারিস্টার মওদুদ আহমদ। ক্ষমতাসীন দলের নেতাদের উদ্দেশে তিনি বলেন, সংবিধান জনগণের ঊর্ধ্বে নয়। সংবিধান জনগণের কল্যাণের জন্য। সংবিধানের দোহাই দিয়ে কোনো লাভ হবে না। জনগণের দাবি  মেনে নিতে হবে। জনগণ যা চায় তাই করতে হবে। জনগণ কী চায়? তারা চায় সুষ্ঠু একটি নির্বাচন। এটি সরকারকে বুঝতে হবে। অন্যথায় গণবিস্ফোরণের মাধ্যমে তাদের বাধ্য করা হবে।

শনিবার দুপুরে জাতীয়  প্রেস ক্লাবে ন্যাশন্যাল পিপলস পার্টি (এনপিপি) আয়োজিত এক আলোচনা সভায় তিনি এসব কথা বলেন। ‘একাদশ জাতীয় সংসদ নির্বাচন সুষ্ঠু, অবাধ ও নিরপেক্ষ করার লক্ষ্যে সরকার ও নির্বাচন কমিশনের ভূমিকা’ শীর্ষক এক আলোচনা সভায় মওদুদ এসব কথা বলেন।
দেশের মানুষ বিএনপির আন্দোলন কর্মসূচির অপেক্ষায় আছে উল্লেখ করে মওদুদ বলেন, আমরা দুই বছর কোনো ধরনের আন্দোলনমুখী কর্মসূচি দেইনি।
তার মানে এই ন,য় আমরা শক্তি হারিয়ে  ফেলেছি। দেশের মানুষ বিএনপির কর্মসূচির অপেক্ষায় আছে। আমরা আপ্রাণ  চষ্টো করব সরকারকে  বোঝানোর জন্য।
তাদের বলব, আসুন এখনও সময় আছে সমঝোতার মাধ্যমে নিরপেক্ষ সরকারের অধীনে একটি সুষ্ঠু নির্বাচনের ব্যবস্থা করি। সরকার বুঝতে ব্যর্থ হলে গণবিস্ফোরণের মাধ্যমে তাদের বাধ্য করা হবে। যেমন করা হয়েছিল ১৯৯৬ সালে। এবার দেশে কোনো একদলীয় নির্বাচন করতে দেয়া হবে না।
এনপিপির চেয়ারম্যান ফরিদুজ্জামান ফরহাদের সভাপতিত্বে আলোচনা সভায় আরও বক্তব্য দেন দলটির মহাসচিব  মোস্তাফিজুর রহমান রহমান  মোস্তফা, জাগপার সাধারণ সম্পাদক খন্দকার লুত্ফর রহমান।