২০৪০ সালেই বাংলাদেশ উন্নত রাষ্ট্রে পরিণত হবে : সমাজকল্যাণ মন্ত্রী

0
963
blank
blank
সমাজকল্যাণ মন্ত্রী রাশেদ খান মেনন বলেছেন, বর্তমান সরকার প্রতিটি পদক্ষেপে যেভাবে এগিয়ে যাচ্ছে তাতে ২০৪০ সালেই বাংলাদেশ বিশ্বের নতুন একটি উন্নত রাষ্ট্রে পরিণত হবে। বৃহস্পতিবার বাংলাদেশ শিল্পকলা একাডেমীতে “উন্নয়ন মেলা২০১৮” উদ্বোধনীকালে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ মন্তব্য করেন।
মন্ত্রী বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার কারণেই আমরা ২০২১ সালের স্বপ্ন ছাড়িয়ে ২০৪১ সালের স্বপ্ন দেখছি। এখন বাংলাদেশে টেকসই উন্নয়ন কেবল সময়ের ব্যাপার মাত্র।
সভায় মেনন বলেন, বর্তমান সরকার প্রতিটি বাজেটে সামাজিক নিরাপত্তা খাতে বাজেট বৃদ্ধি করে যাচ্ছে। এর ধারাবাহিকতায় দেশের কোথাও অভাবগ্রস্থ মানুষ থাকবে না।
সমাজকল্যাণ মন্ত্রী বলেন, ১৯৭১ সালের মুক্তিযুদ্ধই বাংলাদেশকে পৃথিবীর কাছে পরিচিত করেছিল। মুক্তিযুদ্ধের আগে ও পরে বঙ্গবন্ধুই প্রথম উন্নয়নের স্বপ্ন দেখিয়েছিলেন।
দেশের বর্তমান উন্নয়নকে সমাজবান্ধব উল্লেখ করে তিনি এর সুফল জনগণের দোরগোড়ায় পৌঁছে দিতে সকল সরকারী কর্মকর্তা ও কর্মচারীর প্রতি আহ্বান জানান।
জেলা প্রশাসক মোহাম্মদ সালাহ উদ্দিনের সভাপতিত্বে এতে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ঢাকা বিভাগীয় কমিশনার এম, বজলুল করিম চৌধুরী, বিগ্রেডিয়ার জেনারেল রেজওয়ান আলী, বাংলাদেশ শিল্পকলা একাডেমীর মহাপরিচালক লিয়াকত আলী লাকী।
পরে, প্রধানমন্ত্রী শেখ হাসিনা বঙ্গভবন থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে সারাদেশে এই উন্নয়ন মেলার শুভ উদ্বোধন করেন। বাসস।