৪১ বিলিয়ন ডলার রপ্তানি করার লক্ষ্যমাত্রা নির্ধারণ করা হয়েছে: বাণিজ্যমন্ত্রী

0
438
blank
blank

নিজস্ব প্রতিবেদক: আওয়ামী লীগ উপদেষ্টা পরিষদের সদস্য ও বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদ বলেছেন, আগামীতে ৪১ বিলিয়ন ডলার রপ্তানী করার লক্ষ্যমাত্রা নির্ধারণ করা হয়েছে। বিশ্বের মন্দাভাব থাকা সত্ত্বেও আমাদের রপ্তানিতে কোন প্রভাব পড়বে না। এই খাতে আমরা অবশ্যই সফল হব। রবিবার দুপুরে ভোলার দক্ষিণ দিঘলদী ইউনিয়নে বাঘমারা সেতু উদ্বোধন শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এসব কথা বলেন। এ সময় স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রী খন্দকার মোশাররফ হোসেন যৌথভাবে সেতুটি উদ্বোধন করেন।

তোফায়েল আহমেদ বলেন, আমাদের রপ্তানি প্রবৃদ্ধি বৃদ্ধি পাচ্ছে। বর্তমান আমাদের আইটি সেক্টর সবচেয়ে সম্ভাবনাময় সেক্টর। এই খাত থেকে ২০২১ সালে ৫ বিলিয়ন ডলার রপ্তানি করতে সক্ষম হব। প্রধানমন্ত্রী শেখ হাসিনার সুযোগ্য পুত্র সজিব ওয়াজেদ জয় আইটি সেক্টরকে অনেক দূরে নিয়ে গেছেন।

বাণিজ্যমন্ত্রী বলেন, ইতিমধ্যে বাংলাদেশ ডিজিটাল বাংলাদেশে রুপান্তরিত হয়েছে। আন্তর্জাতিক বিশ্বে আমাদের পাটের ব্যাপক চাহিদা রয়েছে। আইটি থেকে আমাদের অর্জন হবে, চামড়া থেকে হবে, পাট থেকে হবে। সব দিক থেকে আমাদের অর্জন বাড়বে।
মন্ত্রী বলেন, যারা বঙ্গবন্ধুকে স্ব-পরিবারে হত্যা করেছে, তারা চেয়েছিল বঙ্গবন্ধু পরিবারে যাতে কেউ বেঁচে না থাকে। ২০০৪ সালে গ্রেনেড হামলা করে শেখ হাসিনাকে হত্যা চেষ্টা করা হয়েছে। আল্লাহর অশেষ রহমতে তিনি সেদিন প্রাণে বেঁচেছেন। জীবনের ঝুঁকি নিয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনা কাজ করেন।

এ সময় তাঁর সঙ্গে উপস্থিত ছিলেন সিরাজগঞ্জ-২ আসনের সংসদ সদস্য হাবিবে মিল্লাত, প্রধানমন্ত্রী শেখ হাসিনার জামাতা মাশরুর হোসেন মিতু, জেলা প্রশাসক মো: সেলিমউদ্দিন, জেলা পরিষদ চেয়ারম্যান আব্দুল মমিন টুলু, পুলিশ সুপার মো: মোকতার হোসেন, সদর উপজেলা পরিষদ চেয়ারম্যান মো: মোশারেফ হোসেন, ভাইস চেয়ারম্যান মো: ইউনুছ, জেলা আওয়ামী লীগ সাংগঠনিক সম্পাদক মইনুল হোসেন বিপ্লব প্রমুখ।