Home রাজনীতি অধ্যাপক মুজিবুর জামায়াতের ভারপ্রাপ্ত আমির, মাসুম ভারপ্রাপ্ত সেক্রেটারি

অধ্যাপক মুজিবুর জামায়াতের ভারপ্রাপ্ত আমির, মাসুম ভারপ্রাপ্ত সেক্রেটারি

339
0

নিজস্ব প্রতিবেদক: জামায়াতের গঠনতন্ত্র অনুযায়ী দলের নায়েবে আমির ও সাবেক এমপি অধ্যাপক মুজিবুর রহমানকে ভারপ্রাপ্ত আমির এবং সহকারি সেক্রেটারি জেনারেল মাওলানা এটিএম মাসুমকে ভারপ্রাপ্ত সেক্রেটারি জেনারেল নিযুক্ত করা হয়েছে। বাংলাদেশ জামায়াতে ইসলামীর আমির মকবুল আহমাদ এবং সেক্রেটারি জেনারেল ডা. শফিকুর রহমানকে ৯ অক্টোবর রাতে গ্রেফতার করার পরিপ্রেক্ষিতে এ সিদ্ধান্ত নেয়া হয়। মঙ্গলবার জামায়াতের প্রচার বিভাগের এক বিবৃতিতে এ তথ্য জানানো হয়েছে।

জানা গেছে, সোমবার রাত ৯টার দিকে রাজধানীর উত্তরার ৬ নম্বর সেক্টরের একটি বাসায় যৌথ অভিযান চালায় ডিবি ও উত্তরা (পশ্চিম) থানা পুলিশ। এরপরই ওই বাসা থেকে জামায়াতে ইসলামীর শীর্ষ নেতৃবৃন্দকে আটক করা হয়।

আটক নেতারা হলেন- জামায়াতে ইসলামীর আমির মকবুল আহমাদ, সেক্রেটারি জেনারেল ডা: শফিকুর রহমান, নায়েবে আমির মিয়া গোলাম পরওয়ার, চট্টগ্রাম মহানগরী আমির মো: শাহজাহান, চট্টগ্রাম মহানগরী সেক্রেটারি নজরুল ইসলাম, চট্টগ্রাম দক্ষিণ জেলা আমির জাফর সাদেক, সেক্রেটারি জেনারেলের ব্যক্তিগত সহকারী নজরুল ইসলাম। এছাড়া বাড়ির মালিক নওশেরকেও আটক করা হয়। আটক অপর ব্যক্তি বাড়িটির নিরাপত্তারক্ষী বলে জানা গেছে।উল্লেখ্য, জামায়াতে ইসলামীর সাবেক আমির মাওলানা মতিউর রহমান নিজামী গ্রেফতার হওয়ার পর থেকে ভারপ্রাপ্ত আমির হিসেবে মকবুল আহমাদ দায়িত্ব পালন করছিলেন। দলের সেক্রেটারি জেনারেল আলী আহসান মোহাম্মদ মুজাহিদ গ্রেফতার হওয়ার পর কিছুদিন এ টি এম আজহারুল ইসলাম ভারপ্রাপ্ত সেক্রেটারি জেনারেলের দায়িত্ব পালন করেন। তিনি গ্রেফতার হওয়ার পর থেকে ডা: শফিকুর রহমান ভারপ্রাপ্ত সেক্রেটারি জেনারেল হিসেবে দায়িত্বে ছিলেন।

Previous articleরোহিঙ্গাদের ফেরত নেয়ার প্রস্তাব মিয়ানমারের অপকৌশল: পররাষ্ট্রমন্ত্রী
Next articleজগন্নাথপুরে অবৈধভাবে ঔষধ বিক্রয় করায় ফার্মেসী সিলগালা, ঔষধ জব্দ