অবাধ ও সুষ্ঠু নির্বাচনের পূর্বশর্ত নিরপেক্ষ ইসি গঠন: জামায়াত

0
519

চট্টগ্রাম: জামায়াতে ইসলামীর কেন্দ্রীয় কর্মপরিষদ সদস্য ও সাবেক এমপি ও চট্টগ্রাম মহানগরীর আমীর মাওলানা আ.ন.ম.শামসুল ইসলাম বলেছেন, নিরপেক্ষ নির্বাচন কমিশন (ইসি) ছাড়া সুষ্ঠু নির্বাচন সম্ভব নয়।  শুক্রবার জামায়াতে ইসলামী চট্টগ্রাম মহানগরীর অস্থায়ী কার্যালয়ে অনুষ্ঠিত দায়িত্বশীলদের এক সভায় সভাপতির বক্তব্যে তিনি এ কথা বলেন।

তিনি বলেন, জনগণের ভোটে নির্বাচিত নয় বলেই জনগণের অধিকার রক্ষায় ব্যর্থ হয়েছে। জনগণ আজ তাদের জীবনের নিরাপত্তা ও ভোটাধিকার হারিয়েছে। জনগণের সরকার প্রতিষ্ঠার জন্য অবাধ, নিরপেক্ষ ও সুষ্ঠু নির্বাচন প্রয়োজন।

জামায়াতের এই নেতা আরো বলেন, নিরপেক্ষ নির্বাচন কমিশন (ইসি) ছাড়া সুষ্ঠু নির্বাচন সম্ভব নয়। তাই সুষ্ঠু নির্বাচনের জন্য গণতন্ত্রের প্রাতিষ্ঠানিক রূপ এবং নিরপেক্ষ ইসি গঠন প্রয়োজন। বর্তমান নির্বাচন কমিশন মেরুদন্ডহীন ও দলীয় প্রভাবাধীন। এই কমিশনের উপর দেশের জনগণের কোন আস্থা নেই।

তিনি সকল দলের নির্বাচনে অংশ গ্রহণের জন্যে ইসি গঠনে সকল দল ও মতের সাথে পরামর্শ করে নিরপেক্ষ ও নির্দলীয় কমিশনার (ইসি) গঠন করার জন্য সরকারের প্রতি আহবান জানান।

 

তিনি আরো বলেন, সুষ্ঠু, অবাধ ও নিরপেক্ষ নির্বাচনের জন্য দেশে গণতন্ত্র পুনুরুদ্ধার এবং স্বাধীন নির্বাচন কমিশন গঠন অপরিহার্য। তিনি সকল দল নির্বাচনে অংশ গ্রহণের জন্যে জনগণের আস্থাভাজন নির্বাচন কমিশন নিয়োগসহ জাতীয় সংলাপের মাধ্যমে নির্বাচনের সুষ্ঠু পরিবেশ ফিরিয়ে আনার জোর দাবি জানান।

 

জামায়াতের এই দায়িত্বশীল সভায় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন, নগর জামায়াতের সেক্রেটারি মুহাম্মদ নজরুল ইসলাম, প্রচার সম্পাদক মুহাম্মদ উল্লাহ ও জামায়াত নেতা এম.এ. ছিদ্দিক প্রমুখ।

Print Friendly, PDF & Email