Home আইন আইনের শাসন না থাকায় হত্যা বাড়ছে: সুলতানা কামাল

আইনের শাসন না থাকায় হত্যা বাড়ছে: সুলতানা কামাল

331
0

রাজশাহী: আইন ও সালিশ কেন্দ্রের নির্বাহী পরিচালক সুলতানা কামাল বলেছেন, দেশে আইনের শাসন এবং মানবাধিকারের নিরাপত্তা না থাকায় মানুষ আইন নিজের হাতে তুলে নিচ্ছে। ফলে উদ্বেগজনক হারে বাড়ছে বিচারবহির্ভূত হত্যাকাণ্ড। রাজশাহী চেম্বার অব কমার্স মিলনায়তনে বৃহস্পতিবার দুপুরে বাংলাদেশের বর্তমান মানবাধিকার পরিস্থিতি বিষয়ে আয়োজিত এক কর্মশালায় এসব কথা বলেন সুলতানা কামাল। এতে সভাপতিত্ব করেন রাজশাহী শিক্ষা বোর্ডের সাবেক চেয়ারম্যান নুরুল ইসলাম।

সুলতানা কামাল বলেন, একদিকে মানুষের মানবাধিকার বিষয়ে সচেতনতা বাড়ছে অন্যদিকে বাড়ছে মানবাধিকার লঙ্ঘনের মাত্রা। তাই সবাইকে ঐক্যবদ্ধভাবে মানুষের প্রাপ্য অধিকার নিশ্চিত করতে হবে।
অনুষ্ঠানে বিভিন্ন প্রশ্নের জবাবে সুলতানা কামাল বলেন, “দেশ মধ্যম আয়ের দেশে উন্নীত হয়েছে। এটা গৌরবের কথা, কিন্তু সব মানুষ কি মধ্যম আয়ের দ্বারপ্রান্তে পৌঁছাতে পেরেছে? তাই সবাইকে একত্রিত হয়ে নিজের অধিকার বোধকে জাগ্রত করতে হবে। আর এতে অগ্রণী ভূমিকা পালন করতে হবে তরুণদের।
তিনি বলেন, এখন থেকেই তরুণদের সিদ্ধান্ত এবং কর্মপরিকল্পনা পরিষ্কার করতে হবে, নয়তো এ মানবিক বিপর্যয় ঠেকানো সম্ভব হবে না।

অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন সমাজসেবা অধিদফতরের সাবেক উপ-পরিচালক মোজাম্মেল হক, রাজশাহী বিশ্ববিদ্যালয়ের আইন বিভাগের শিক্ষক আবু নাসের মো. ওয়াহিদ, জাতীয় মহিলা আইনজীবী সমিতির বিভাগীয় প্রধান দিল সেতারা চুনি প্রমুখ।

Previous articleআমার দেশ সম্পাদক মাহমুদুর রহমানের ৩ বছর জেল
Next articleবিএনপি-জামায়াত জোট ভাঙা সম্ভব নয়: হানিফ