Home আইন আইনের শাসন প্রতিষ্ঠিত না হলে সমাজ টিকবে না: প্রধান বিচারপতি

আইনের শাসন প্রতিষ্ঠিত না হলে সমাজ টিকবে না: প্রধান বিচারপতি

322
0

নওগাঁ: প্রধান বিচারপতি সুরেন্দ্র কুমার সিনহা বলেছেন, দেশে আইনের শাসন যদি প্রতিষ্ঠিত না হয় তাহলে সমাজ-সভ্যতা টিকবে না। এক্ষেত্রে রাজনৈতিক নেতৃবৃন্দ, পুলিশ, প্রশাসন এবং প্রসিকিউশনকে একযোগে কাজ করতে হবে। বিচার বিভাগ রক্ষা, মানবাধিকার রক্ষা এবং জনগণের নিরাপত্তা বিধানের জন্য সকলকে এগিয়ে আসতে হবে।
বৃহস্পতিবার সন্ধ্যায় নওগাঁ সার্কিট হাউস মিলনায়তনে বিচার বিভাগীয় সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে প্রধান বিচারপতি একথা বলেন। নওগাঁ জেলা জজ আদালতে তার আগমন উপলক্ষে আয়োজিত এই সম্মেলনে সভাপতিত্ব করেন বিজ্ঞ সিনিয়র জেলা ও দায়রা জজ আরিফুর রহমান।
প্রধান বিচারপতি আইনজীবী ও বিচারকদের উদ্দেশ্যে বলেন, মধ্যযুগীয় সভ্যতা থেকে সভ্যতার ক্রমবিকাশ ঘটিয়ে আধুনিক সভ্যতার রুপ দিয়েছেন আইনজীবীরাই। আমেরিকাসহ পৃথিবীর অধিকাংশ দেশেই কমন আইন প্রতিষ্ঠার ক্ষেত্রে আইনজীবীরাই গুরুত্বপূর্ণ ভূমিকা রেখেছেন। বর্তমানে বিচার বিভাগের স্বাধীনতা রক্ষা, দুর্নীতিমুক্ত স্বচ্ছ বিচার ব্যবস্থা নিশ্চিত করার ক্ষেত্রে তাদেরকেই ভূমিকা রাখতে হবে।
অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন- সুপ্রিম কোর্টের রেজিস্ট্রার জেনারেল সৈয়দ আমিনুল ইসলাম, নওগাঁ জেলা প্রশাসক ড. আমিনুর রহমান, পুলিশ সুপার মোজাম্মেল এবং জেলা পরিষদের চেয়ারম্যান অ্যাড. একেএম ফজলে রাব্বী। অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন- সিভিল সার্জন ডা. রওশন আরা খানম, গণপূর্ত বিভাগের নির্বাহী প্রকৌশলী বাকী উল্লাহ, নওগাঁ জেলা বার এ্যাসোসিয়েশনের সভাপতি অ্যাড. সরদার সালাহ উদ্দিন মিন্টু, নওগাঁ’র পিপি অ্যাড. আব্দুল খালেক, জিপি মোস্তাফিজুর রহমান ফিরোজ এবং জেলা অ্যাডভোকেট বার এ্যাসোসিয়েশনের সাধারণ সম্পাদক আবু বেলাল হোসেন জুয়েল।

Previous articleধূমপান রোধে সরকারকে শক্ত ভূমিকা নিতে হবে
Next articleজগন্নাথপুরে আদম বেপারির খপ্পরে যুবক