আইপিইউ নিয়ে প্রশ্ন বিএনপির রাজনৈতিক দেউলিয়াত্ব: হাছান মাহমুদ

0
214

ঢাকা: বাংলাদেশে ইন্টার পার্লামেন্টারি ইউনিয়নের (আইপিইউ) সম্মেলন নিয়ে বিএনপির প্রশ্ন তোলা তাদের রাজনৈতিক দেউলিয়াত্বের বহিঃপ্রকাশ বলে মন্তব্য করছেন আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক হাছান মাহমুদ। মঙ্গলবার আওয়ামী লীগের সভাপতি শেখ হাসিনার ধানমন্ডির রাজনৈতিক কার্যালয়ে দলের পক্ষে আয়োজিত সংবাদ সম্মেলনে তিনি এ মন্তব্য করেন।
হাছান মাহমুদ বলেন, আইপিইউ সম্মেলন নিয়ে বিএনপির মহাসচিব ফখরুল ইসলাম আলমগীর ও স্থায়ী কমিটির সদস্য ব্যারিস্টার জমির উদ্দিন সরকার সংবাদ সম্মেলন করে প্রশ্ন তুলেছেন। তাদের প্রশ্ন বাংলাদেশে নির্বাচিত সংসদ নেই, তাহলে কেন এখানে এ সম্মেলন হচ্ছে। তিনি বলেন, এ সম্মেলন বাংলাদেশ সরকার বা জাতীয় সংসদের সিদ্ধান্তে হচ্ছে না। এটি আইপিইউয়ের কাউন্সিলের সর্বসম্মত সিদ্ধান্তে অনুষ্ঠিত হচ্ছে।
তিনি বলেন, লজ্জার বিষয়, এই সম্মেলন নিয়ে বিএনপি প্রশ্ন তুলেছে; আপত্তি জানিয়েছে। তারা যে গণতন্ত্রকে হত্যা করতে চায়, গণতন্ত্রের অন্তরায়; এটি তার সর্বশেষ বহিঃপ্রকাশ।
হাছান মাহমুদ বলেন, এর মাধ্যমে বিএনপির রাজনৈতিক দেউলিয়াত্বের প্রকাশ ঘটেছে। তারা গণতন্ত্র চায় না, সেটা নগ্নভাবে প্রকাশ পেয়েছে। বাংলাদেশের সংসদ আন্তর্জাতিকবাবে গৃহীত না হলে ঢাকায় এই সম্মেলন হতো না।
তিনি আরও বলেন, বিএনপির এই বক্তব্য শুধু দেশবিরোধী নয়, গণতন্ত্র বিরোধী। আইপিইউয়ের প্রতি বৃদ্ধাঙ্গুলি প্রদর্শন, অংশগ্রহণকারীদের প্রতি তারা বৃদ্ধাঙ্গুলি দেখিয়েছেন। বিদেশের কাছে বাংলাদেশের সম্মানহানি করেছেন তারা।
সংবাদ সম্মেলনে আরও উপস্থিত ছিলেন, আওয়ামী লীগের সম্পাদকমণ্ডলীর সদস্য ফরিদুন্নাহার লাইলী, অসীম কুমার উকিল, সুজিত রায় নন্দী, আবদুস সোবহান গোলাপ, উপ প্রচার সম্পাদক আমিনুল ইসলাম আমিন, কার্যনির্বাহী সদস্য এসএম কামাল হোসেন, ও মারুফা আক্তার পপি প্রমুখ।

Print Friendly, PDF & Email