আইসিসি-র বর্ষসেরা ক্রিকেটার জনসন

0
217

আইসিসি-র বর্ষসেরা ক্রিকেটার নির্বাচিত হলেন মিচেল জনসন। পাশাপাশি বর্ষসেরা টেস্ট ক্রিকেটারের সম্মান পাচ্চেন বাঁ-হাতি অজি পেসার। সাবেক অজি অধিনায়ক রিকি পন্টিংয়ের পর দ্বিতীয়বার স্যার গ্যারফিল্ড সোবার্স পুরস্কার পাচ্ছেন জনসন। ওয়ান ডে-র বর্ষসেরা ক্রিকেটার হয়েছেন এবি ডে’ভিলিয়ার্স।
এ বি ডে’ভিলিয়ার্স, কুমার সঙ্গাকারা ও অ্যাঞ্জেলো ম্যাথিউজকে পিছনে ফেলে আইসিসি-র বর্ষসেরা ক্রিকেটারের খেতাব জিতে নেন জনসন। ২০০৯-এ এই খেতাব জিতেছিলেন ৩৩ বছর বয়সী বাঁ-হাতি অজি পেসার। চলতি বছরে জনসন বল হাতে এতটাই ভয়ঙ্কর ছিলেন যে, প্রতিপক্ষ ব্যাটসম্যানদের রাতের ঘুম ছুটে গিয়েছিল৷ অ্যাশেজ ও দক্ষিণ আফ্রিকা সফরে দারুণ ফর্মে ছিলেন জনসন। ২৬ আগস্ট ২০১৩ থেকে ১৭ সেপ্টেম্বর ২০১৪ এ সময়ের ব্যবধানে ৫৯টি টেস্ট উইকেট নেন অজি পেসার। সেরা বোলিং অ্যাডিলেডে ইংল্যান্ডের বিরুদ্ধে ৪০ রানে সাত উইকেট। দ্বিতীয় বার আইসিসি-র বর্ষসেরা ক্রিকেটার নির্বাচিত হওয়ার পর জনসনের প্রতিক্রিয়া, ‘আমি ভীষণ খুশি। দিনের পর দিন আমি নিজেকে আরও ভালো জায়গায় নিয়ে যাওয়ার চেষ্টা করছি। ক্যারিয়ারের শেষে এই গুলো নিয়ে আমি গর্ববোধ করব।’
পিপল চয়েস অ্যাওয়ার্ড পুরস্কার পাচ্ছেন ভারতের তরুণ পেসার ভুবনেশ্বর কুমার। এমার্জিং বর্ষসেরা ক্রিকেটারের পুরস্কার পাচ্ছেন ইংল্যান্ডের তরুণ ব্যাটসম্যান গ্যারি ব্যালান্স। মহিলাদের বর্ষসেরা ওয়ান ডে ক্রিকেটার হলেন ইংল্যান্ডের সারা টেলর।

Print Friendly, PDF & Email