আওয়ামীলীগ গণতন্ত্র চায় না, জোর করেই ক্ষমতায় থাকতে চায়: ড. মোশাররফ

0
216

ঢাকা: নারায়নগঞ্জের সিটি করপোরেশনের (নাসিক) নির্বাচনকে এ সরকারের অধীনে বিএনপি সর্বশেষ টেস্ট নির্বাচন হিসেবে নিয়েছে বলে জানিয়েছেন দলের স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন। মঙ্গলবার জাতীয় প্রেস ক্লাবে রামপাল বিদ্যুৎ কেন্দ্র নির্মাণ-চ্যালেঞ্জের মুখে সুন্দরবন শীর্ষক এক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।
তিনি বলেন, এর আগের প্রতিটি নির্বাচনে সরকার এবং তার গঠিত `রকিব মার্কা’ নির্বাচন আমরা দেখেছি। বিএনপি গণতন্ত্রকে বিশ্বাস করে তাই আবারও নির্বাচনে অংশ নিবে কিন্তু এটাই শেষ টেস্ট। এই নির্বাচনও যদি আগের মত হয় তবে বিএনপি কঠিন সিদ্ধান্ত নিতে বাধ্য হবে।
খালেদা জিয়ার প্রস্তাবনা অন্তসারশূন্য বলা এবং প্রত্যাখান করায় তিনি বলেন, আওয়ামী লীগ প্রস্তাবনা প্রত্যাখান করায় তারা বলে দিতে চেয়েছে আওয়ামী লীগ নিরপেক্ষ নির্বাচন চায় না, ভোট চায় না, গণতন্ত্র চায় না, জোর করেই ক্ষমতায় থাকতে চায়। আবারো বাকশাল কায়েম করতে চায়।
তিনি বলেন, খালেদা জিয়ার কথা নয়, আপনাদের (আওয়ামী লীগের) চিন্তাভাবনায় অন্তসারশূন্য।
রামপাল বিদ্যুৎ কেন্দ্র নিয়ে তিনি বলেন, দেশের সুশিল সমাজ, বুদ্ধিজীবি এমনকি বেগম খালেদা জিয়াও এর বিরোধীতা করেছে কিন্তু হাসিনার এক গুয়ামির কারনে সে এটা করছে। এতে দেশের কোনো স্বার্থ নেই, ভারতের স্বার্থেই রামপাল করা হচ্ছে।
তিনি বলেন, সরকার কারো কথাই শোনে না। ভোটার বিহীন সরকার দেশের কথা ভাবেন না। দেশ ধ্বংষ হলে তার কোনো যায় আছে না। গণতন্ত্র বিনোষ্ট কারী সরকার যা ইচ্ছা তাই করবেন।
সংগঠনের সভাপতি মো: আশরাফ উদ্দিন বকুলের সভাপতিত্বে এসময় আরো বক্তব্য রাখেন বিএনপির ভাইস-চেয়ারম্যান শামসুজ্জামন দুদু, বিএনপির নির্বাহী কমিটির সদস্য নিপুন রায় চৌধুরী প্রমুখ।

Print Friendly, PDF & Email