আদর্শিক কারনে মুজাহিদকে হত্যার ষড়যন্ত্র পরিহার করুন: সিলেট নগর জামায়াত      

0
261

সিলেট: সিলেট মহানগর জামায়াত নেতৃবৃন্দ বলেছেন, শুধুমাত্র আদর্শিক কারনে জামায়াতের সেক্রেটারী জেনারেল সাবেক সফল সমাজকল্যানমন্ত্রী ও বিশ্ব ইসলামী আন্দোলনের অন্যতম শীর্ষ নেতা আলী আহসান মোহাম্মদ মুজাহিদকে হত্যার ষড়যন্ত্র করছে সরকার। ক্ষমতাসীন অবৈধ আওয়ামী সরকার কোন নিয়ম নীতির তোয়াক্কা না করে নিজ দলের কতিপয় সুবিধাভোগীদের নিয়ে পরিচালিত ত্রটিপুর্ন বিচারে জামায়াতকে নেতৃত্বশুন্য করতে উঠে পড়ে লেগেছে। কথিত আন্তর্জাতিক ট্রাইব্যুনালে বিচার প্রক্রিয়া নিয়ে দেশী-বিদেশী আইনজ্ঞ ও মানবাধিকার সংগঠনগুলো বারবার প্রশ্ন তোলা সত্তে¡ও সরকার গায়ের জোরে জননেতা মোজাহিদকে বিচারের নামে হত্যার পথে এগুচ্ছে। কথিত বুদ্ধিজীবি হত্যায় জড়িত থাকা সন্দেহে জামায়াত সেক্রেটারীর বিরুদ্ধে মৃত্যুদন্ডের রায় দেয়া হলেও কখন কাকে হত্যা করেছেন কারো নাম বা সুনির্দিষ্ট প্রমান ট্রাইব্যুনাল প্রমান করতে পারে নি। শুধুমাত্র কতিপয় বানানো ভুয়া ¯^াক্ষ্যের ভিত্তিতে কারো বিরুদ্ধে মুত্যুদন্ড দেয়া তো দুরের কথা একদিনের সাজাও প্রদান করা যায় না। বিচারের নামে নিরীহ নেতৃবৃন্দকে হত্যা করে এদেশে ইসলামী আন্দোলনের অগ্রযাত্রা বন্ধ করা যাবেনা। অবিলম্বে আলী আহসান মুজাহিদ সহ সকল জাতীয় নেতৃবৃন্দকে নিঃশর্ত মুক্তি দিন।

শনিবার জামায়াত কেন্দ্রঘোষিত দেশব্যাপী শান্তিপুর্ন বিক্ষোভ কর্মসুচীর অংশ হিসেবে জামায়াতের সেক্রেটারী জেনারেল সাবেক সফল সমাজকল্যানমন্ত্রী আলী আহসান মোজাহিদ সহ জাতীয় নেতৃবৃন্দের মুক্তির দাবীতে সিলেট মহানগর জামায়াত নগরীতে বিক্ষোভ মিছিল বের করে। মিছিল পরবর্তী সংক্ষিপ্ত সমাবেশে নেতৃবৃন্দ  উপরোক্ত কথা বলেন। নগরীর বন্দরবাজার এলাকায় অনুষ্ঠিত বিক্ষোভ মিছিল পরবর্তী সমাবেশে বক্তব্য রাখেন ও উপস্থিত ছিলেন, মহানগর জামায়াতের সেক্রেটারী মাওলানা সোহেল আহমদ, সহকারী সেক্রেটারী মো: শাহাজাহান আলী, জামায়াত নেতা মু. আজিজুল ইসলাম, মশাহিদ আহমদ, আনোয়ার আলী, রফিকুল ইসলাম ও বাংলাদেশ ইসলামী ছাত্র শিবির সিলেট মহানগর সেক্রেটারী মাসুক আহমদ প্রমুখ।

নেতৃবৃন্দ বলেন, কোন সুনির্দিষ্ট প্রমান ছাড়া এমন বায়বীয় অভিযোগে আলী আহসান মুজাহিদকে হত্যার ষড়যন্ত্রে জাতি বিস্মিত। এই রায় প্রক্রিয়া নিয়ে ইতোমধ্যে দেশীয় ও আন্তর্জাতিক সংস্থা তাদের বক্তব্যে রায় বাতিলের আহŸান জানিয়েছে। কিন্তু সরকার দেশ পরিচালনার সকল ক্ষেত্রে তাদের পাহাড়সম ব্যার্থতা ঢাকতেই জামায়াত নেতা আলী আহসান মুজাহিদকে বিচারের নামে হত্যা করতে চায়। নিরপরাধ নেতৃবৃন্দের প্রতি বিচারের নামে অবিচার বন্ধ কর। অবিলম্বে এই রায় বাতিল করে মুজাহিদ সহ সকল জাতীয় নেতৃবৃন্দকে মুক্তি দিন।

Print Friendly, PDF & Email