আন্দালন চালিয়ে যান, যেকোন পরিণতির জন্য আমি প্রস্তুত: খালেদা জিয়া

0
195

Khaleda
স্টাফ রিপোর্টার: বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া বলেছেন, ২০ দলীয় জোটের চলমান কর্মসূচী অভিষ্ট লক্ষ্যে না পৌঁছানো পর্যন্ত আন্দোলন চলতে থাকবে। আমি এ আন্দোলনে সকলকে শরীক হতে আবারও উদাত্ত আহবান জানাচ্ছি। তিনি বলেন, আমি সবাইকে পরিষ্কার ভাষায় বলতে চাই, কোন অনৈতিক চাপ বা ভীতির মুখে আমি নত হব না, ইনশা আল্লাহ। আন্দালন চালিয়ে যান, যেকোন পরিস্থিতি বা পরিণতির জন্য আমি প্রস্তুত আছি।
তিনি বলেন, আমরা বার বার বলে এসেছি আমাদের আন্দোলন সম্পুর্ণ শান্তিপূর্ণ ও নিয়মতান্ত্রিক। এ আন্দোলন আমরা জনগণকে সঙ্গে নিয়ে অগ্রসর করে নেয়ার নীতিতে বিশ্বাস করি। কিন্তু আন্দোলন চলাকালে যানবাহনে পেট্রল বোমা মেরে ইতিমধ্যে বেশ কয়েকজন নাগরিকের জীবন কেড়ে নেয়া হয়েছে। আমরা এর তীব্র নিন্দা জানাই, যারা এ ঘটনায় জড়িত তাদের শাস্তি দাবি করছি। আজ বৃহস্পতিবার বেলা সাড়ে তিনটায় বিএনপির ভাইস চেয়ারম্যান সেলিমা রহমান সাক্ষরিত এক বিবৃতিতে খালেদা জিয়া এ কথা বলেন।
খালেদা জিয়া বলেন, মানুষের জীবন নিয়ে অপরাজনীতি আমরা করি না। হত্যা ও লাশের রাজনীতির সঙ্গে আমাদের কোন সম্পর্ক নেই। আমরা হীন ও নৃশংস অপরাজনীতি কখনো করবো না। তিনি বলেন, এখন যারা ক্ষমতা আকড়ে আছে, তারাই অতীতে আন্দোলনের নামে বাসে গান পাউডার দিয়ে আগুন লাগিয়ে ডজন ডজন মানুষকে পুড়িয়ে মেরেছে। রেল স্টেশন পুড়িয়ে দিয়েছে। লাগাতার হরতালে এসএসসি পরীক্ষা ৩ মাস পর্যন্ত পেছাতে বাধ্য করেছে। পবিত্র রমজান মাসেও হরতাল করেছে। আমরা মনে করি অতীতের ধারাবাহিকতায় নিরপরাধ মানুষকে হত্যা করে তার দায়ভার চাপিয়ে আন্দোলনের বিরুদ্ধে প্রচার মাধ্যমে অপপ্রচার এবং বিরোধী দলকে সেই সুযোগে দমন করার অপরাজনীতি ব্যার্থ হবে ইনশাআল্লাহ।
তিনি বলেন একটি যৌক্তিক পরিণতিতে না পৌঁছানো পর্যন্ত আন্দোলন অব্যহত থাকবে।

Print Friendly, PDF & Email