Home রাজনীতি আবারও ভাঙ্গার পথে জমিয়ত !

আবারও ভাঙ্গার পথে জমিয়ত !

355
0

বিশেষ প্রতিনিধি: কেন্দ্রীয় মজলিসে আমেলার সভার সভাপতিত্বকে কেন্দ্র করে  জমিয়তে উলামায়ে ইসলাম আবারও ভাঙ্গার সম্ভাবনা দেখা দিয়েছে। প্রাচীন এ সংগঠন দেশ স্বাধীন হওয়ার পর থেকে নেতৃত্বকে কেন্দ্র করে প্রায় অর্ধেক ডজন টুকরা হয়ে বিভিন্ন দলে বিভক্ত হয়েছে। যা একটি ইসলামী দলের আদর্শের সাথে সম্পূর্ন সাংঘর্ষিক। যেখানে ইসলামী সংগঠনের মূল আদর্শই হলে নেতৃত্বের লোভ থাকবে না। আমীরের আনুগত্য করা। সেখানেই জমিয়ত বারবার হুচট খাচ্ছে।

জানা যায়, গত ১৪ অক্টোবর সংগঠনের কেন্দ্রীয় মজলিসে আমেলায় সভাপতির অনুপস্থিতে সভাপতিত্ব করেন সিলেট জেলা জমিয়তের সভাপতি ও কেন্দ্রীয় সহসভাপতি মাওলানা জিয়াউদ্দীন। একই সভায় সংগঠনের গঠনতন্ত্র থেকে নির্বাহী সভাপতির পদ বিলুপ্ত করার সিদ্ধান্ত হওয়ার প্রেক্ষিতে কযেকজন নেতা ওকাউট করেন। নিয়ম অনুযায়ী সভাপতির অনুপস্থিতিতে নির্বাহী সভাপতি সভাপতিত্ব করার কথা থাকলেও মুফতি ওয়াক্কাসকে সভাপতিত্ব করতে দেয়া হয়নি। ফলে মুফতি ওয়াক্কাস এই অনিয়মের প্রতিবাদ জানিয়ে সভা বর্জন করেন।

মুফতি ওয়াক্কাসের গ্রুপ সভা বর্জন করলেও মাওলানা জিয়াউদ্দীনের গ্রুপ সভা চালিয়ে যায়। এতে আবারও নেতৃত্বেরই কেন্দ্র করে জমিয়ত দূভাগের দিকে এগিয়ে যাচ্ছে।

এজিকে মুফতি ওয়াক্কাস সমর্থিত নেতাকর্মীরা দলীয় সকল কোন্দলের জন্য সম্প্রতি দলে যোগদানকৃত মাওলানা আব্দুর রব ইউসুফ ও মাওলানা জুনায়েদ আল হাবিবদের দায়ী করছেন।

 

 

Previous articleপাঁচ দফা প্রস্তাবেই রোহিঙ্গা সংকটের সমাধান সম্ভব: প্রধানমন্ত্রী
Next articleমিয়ানমারের ২০ কোটি ডলার ঋণ স্থগিত করেছে বিশ্বব্যাংক