Home রাজনীতি ইসলামী মূল্যবোধ প্রতিষ্ঠা করতে না পারলে মুক্তি নেই: এরশাদ

ইসলামী মূল্যবোধ প্রতিষ্ঠা করতে না পারলে মুক্তি নেই: এরশাদ

318
0

ঢাকা: ইসলামী মূল্যবোধ এবং বাংলাদেশি জাতীয়তাবাদে বিশ্বাসী সবাইকে নিয়ে একটি জোট করতে চায় জাতীয় পার্টি। তার নেতৃত্ব দিতে চান পার্টির চেয়ারম্যান হুসেইন মুহম্মদ এরশাদ। বৃহস্পতিবার দুপুরে জাতীয় প্রেসক্লাবে ইসলামি মহাজোট আত্মপ্রকাশ উপলক্ষে আয়োজিত এক সংবাদ সম্মেলনে তিনি এ কথা বলেন।
এরশাদ বলেন, যদি ইসলামী দলগুলোর মধ্যে ঐক্য থাকত, তাহলে আপনারা আজ ক্ষমতায় থাকতেন। সব ইসলামী দল এক হোন, প্রমাণ করুন- আমরা সন্ত্রাস বোমাবাজিতে বিশ্বাস করি না। ইসলামী মূল্যবোধ এ দেশে প্রতিষ্ঠা করতে না পারলে আমাদের কোনো মুক্তি নেই, সমাজে শান্তি আসবে না।
সাবেক রাষ্ট্রপতি আরো বলেন, আমরা কী চাই স্বাধীনতার চেতনা, ইসলামী মূল্যবোধ এবং বাংলাদেশি জাতীয়তাবাদে বিশ্বাসী সবাইকে নিয়ে একটি জোট করতে। তার নেতৃত্ব যদি আমার হাতে দেন তাহলে আমি খুশি হব। আশা করি সবার সম্মিলিত প্রচেষ্টায় আমাদের আশা পূর্ণ হবে।
হঠাৎ করে জঙ্গিবাদের বিস্তৃতির জন্য উদ্বেগ প্রকাশ করে এরশাদ বলেন, ইসলাম সন্ত্রাসবাদ সমর্থন করে না। ইসলাম শান্তির ধর্ম। ইসলামে জিহাদের কথা বলা হয়েছে। কিন্তু এই জিহাদ হলো অবিচারের বিরুদ্ধে সংগ্রাম, মানুষ হত্যা নয়। জিহাদ এবং সন্ত্রাস এক নয়। কী কারণে দেশে সন্ত্রাস হচ্ছে কেনো আমরা অন্যায় করছি? কেনো আমাদেরকে সন্ত্রাসী বলা হচ্ছে এসব চিন্তা করার সময় এখন এসেছে।

Previous articleসন্ত্রাসবাদের সাথে ইসলামের কোনো সম্পর্ক নেই: জাতিসংঘ মহাসচিব
Next articleসুনামগঞ্জে উপনির্বাচনে নৌকা এগিয়ে