এইচএসসি ও সমমান পরীক্ষার ফলাফল ২৩ জুলাই

0
508
stu

নিজস্ব প্রতিবেদক: চলতি বছরের এইচএসসি ও সমমান পরীক্ষার ফলাফল আগামী ২৩ বা ২৪ জুলাই প্রকাশ করা হবে। এ বছর দেশের আটটি সাধারণ শিক্ষা বোর্ডের এইচএসসি, মাদরাসা বোর্ডের আলীম ও কারিগরি বোর্ডের এইচএসসি (বিএম/ভোকেশনাল) পরীক্ষায় ১১ লাখ ৮৩ হাজার ৬৮৬ জন পরীক্ষার্থী অংশ নেয়।

এইচএসসির লিখিত পরীক্ষা গত ২ এপ্রিল থেকে শুরু হয়ে শেষ হয় ১৫ মে। আর ব্যবহারিক পরীক্ষা ২৫ মে শেষ হয়েছে। পরীক্ষা শেষ হওয়ার ৬০ দিনের মধ্যেই ফল প্রকাশ করে শিক্ষা বোর্ডগুলো। সেই হিসেবে আগামী ২৪ জুলাই এইচএসসি ও সমমানের পরীক্ষা শেষ হওয়ার ৬০ দিন পূর্ণ হচ্ছে। ইতিমধ্যে এইচএসসি পরীক্ষার ফল প্রকাশের জন্য ২৩ ও ২৪ জুলাই সম্ভাব্য তারিখ ধরে শিক্ষা মন্ত্রণালয়ে প্রস্তাব পাঠিয়েছে আন্তঃশিক্ষা বোর্ড। প্রধানমন্ত্রীর সময় পাওয়ার পর ফল প্রকাশের তারিখ চূড়ান্ত করবে শিক্ষা মন্ত্রণালয়।

এ প্রসঙ্গে ঢাকা শিক্ষা বোর্ডের পরীক্ষা নিয়ন্ত্রক তপন কুমার সরকার বলেন, এইচএসসি ও সমমান পরীক্ষা আগামী ২৩ অথবা ২৪ জুলাই প্রকাশ করা হবে। প্রধানমন্ত্রীর সম্মতির পরে তারিখ চূড়ান্ত করা হবে। বোর্ড থেকে সম্ভাব্য তারিখ নির্ধারণ করে শিক্ষা মন্ত্রণালয়ে প্রস্তাব পাঠানো হয়েছে বলে তিনি জানান।