Home জাতীয় এইচএসসি পরীক্ষা নির্ধারিত সময়েই শুরু হবে: শিক্ষামন্ত্রী

এইচএসসি পরীক্ষা নির্ধারিত সময়েই শুরু হবে: শিক্ষামন্ত্রী

297
0

Nahid 01
ঢাকা: এসএসসি পরীক্ষা শেষ হবে মার্চের মধ্যেই এবং নির্ধারিত সময়েই এইচএসসি পরীক্ষা শুরু হবে বলে আবারো মন্তব্য করেছেন শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ। শুক্রবার সকালে এসএসসি পরীক্ষার্থীদের অভিভাবকদের সঙ্গে মত বিনিময় শেষে সাংবাদিকদের তিনি এ কথা বলেন। পরীক্ষায় ভালো ফলাফলের জন্য শিক্ষার্থীদের বেশি নম্বর দেয়ার কোনো সুযোগ নেই বলেও জানিয়েছেন শিক্ষামন্ত্রী। তবে চলমান হরতাল-অবরোধের মধ্যে পরীক্ষা চলায় সন্তানের প্রত্যাশিত ফলাফল নিয়ে উদ্বিগ্ন অভিভাবকরা।
নিয়মিত পরীক্ষা কেন্দ্র পরিদর্শনের অংশ হিসেবে শুক্রবার সকালে রাজধানীর খিলগাঁও সরকারি উচ্চ বিদ্যালয়ে যান শিক্ষামন্ত্রী নূরুল ইসলাম নাহিদ। এসময় তিনি শিক্ষার্থীদের অভিভাবকদের সঙ্গে মতবিনিময় করেন। হরতাল-অবরোধের কারণে শিক্ষার্থীদের পড়াশুনা ও পরীক্ষায় যাতে কোনো ব্যাঘাত না ঘটে সরকার সেই ব্যবস্থা নিচ্ছেন বলে অভিভাবকদের আশ্বাস দেন তিনি।
এ সময় শিক্ষামন্ত্রীর কাছে হরতাল- অবরোধে সন্তানের পরীক্ষার ফলাফল নিয়ে সংশয় প্রকাশ করেন অভিভাবকরা। এরপর সাংবাদিকদের তিনি আরো বলেন, মার্চের মধ্যেই এসএসসি পরীক্ষা শেষ হবে। পাশাপাশি যথাসময়ে এইচএসসি পরীক্ষাও শুরু হবে। এছাড়া ভালো ফলাফলের জন্য শিক্ষার্থীদের বেশি নম্বর দেয়া হবে না বলেও জানান তিনি।

Previous articleনিউজিল্যান্ডকে ২৮৯ রানের টার্গেট দিল বাংলাদেশ
Next articleসমঝোতা না হলে পরিণতি ভয়াবহ: আমেনা মহসীন