Home জাতীয় একবার আসুন এবং সত্যিকারের বাংলাদেশকে দেখুন: শেখ হাসিনা

একবার আসুন এবং সত্যিকারের বাংলাদেশকে দেখুন: শেখ হাসিনা

378
0

hasina 11
ডেস্ক রিপোর্ট: মালয়েশিয়ার শীর্ষ বিনিয়োগকারী ও উদ্যোক্তাদের উদ্দেশে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, আপনাদের সবাইকে আমি বাংলাদেশে আসার আমন্ত্রণ জানাই- একবার আসুন এবং সত্যিকারের বাংলাদেশকে দেখুন। ‘বাংলাদেশ’ নামে আগামীর যে সাফল্যগাথা রচিত হচ্ছে, আপনিও তার অংশ হোন। বুধবার সকালে কুয়ালালামপুরে গ্রান্ড হায়াত হোটেলে মালয়েশিয়ার উদ্যোক্তা ও ব্যবসায়ী প্রতিনিধিদের নিয়ে আয়োজিত এক সংলাপে প্রধানমন্ত্রী এসব কথা বলেন।
প্রধানমন্ত্রী বলেন, গত কয়েক দশকে আধুনিক মালয়েশিয়া গড়ে তুলতে আপনাদের অনেকেরই অবদান রয়েছে। আমি বিশ্বাস করি, বাংলাদেশও সেই সম্ভাবনা ধারণ করে। সব সীমাবদ্ধতা ও অর্থনৈতিকভাবে পিছিয়ে থাকার পরও বাংলাদেশ বিনিয়োগকারীদের সুবিধা ও প্রণোদন দিচ্ছে, যা আপনাদের মনোযোগ আকর্ষণ করতে পারবে। দ্বিপক্ষীয় সম্পর্ক আরও জোরদারে তিন দিনের সফরে মঙ্গলবার মালয়েশিয়ায় পৌঁছান প্রধানমন্ত্রী শেখ হাসিনা। টানা দ্বিতীয় মেয়াদে সরকার প্রধানের দায়িত্ব নেওয়ার পর মালয়েশিয়ায় এটা তার প্রথম সফর।
প্রধানমন্ত্রীর সফরে চারটি চুক্তি ও সমঝোতা স্মারক সই হতে পারে বলে জানান তিনি। এর মধ্যে মানব সম্পদ রপ্তানি নিয়ে একটি সমঝোতা স্মারক রয়েছে, যা দেশটির সারাওয়াক প্রদেশে ১২ হাজার বাংলাদেশির কাজের সুযোগ করে দেবে।

Previous articleগণতন্ত্রের কবর রচনার ষড়যন্ত্র করছে সরকার
Next articleএখনো উচ্চ ঝুঁকিতে রয়েছে বিদ্যুৎ ব্যবস্থাপনা: নসরুল হামিদ