করোনায় মৃত্যু আবার বেড়ে ১০১, শনাক্ত ২৯২২

0
91

গত ২৪ ঘণ্টায় দেশে করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন ১০১ জন। এর আগে গতকাল ৮৩ ও গত পরশু ৮৮ জন মারা গেছেন। এখন পর্যন্ত মারা গেছেন ১১ হাজার ৫৩ জন। একই সময়ে করোনাভাইরাসে আক্রান্ত আরও দুই হাজার ৯২২ জনকে শনাক্ত করা হয়েছে। এখন পর্যন্ত মোট শনাক্ত হয়েছেন সাত লাখ ৪৫ হাজার ৩২২ জন। রোববার স্বাস্থ্য অধিদপ্তর থেকে দেওয়া সংবাদ বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়েছে।

এতে বলা হয়, শনিবার সকাল ৮টা থেকে রোববার সকাল ৮টা পর্যন্ত অ্যান্টিজেন ও আরটি-পিসিআর পদ্ধতিতে ২১ হাজার ৯২২টি নমুনা পরীক্ষা করে করোনায় আক্রান্ত আরও দুই হাজার ৯২২ জনকে শনাক্ত করা হয়েছে। পরীক্ষা বিবেচনায় শনাক্তের হার ১৩ দশমিক ৩৩ শতাংশ।

আজ বিজ্ঞপ্তিতে জানানো হয়, গত ২৪ ঘণ্টায় মারা যাওয়া ১০১ জনের মধ্যে ৫২ জন পুরুষ ও ৪৯ জন নারী। বয়সভিত্তিক বিশ্লেষণে তাদের মধ্যে একজনের বয়স শুন্য থেকে ১০ বছরের মধ্যে, তিন জনের বয়স ২১-৩০ বছরের মধ্যে, তিন জনের বয়স ৩১-৪০ বছরের মধ্যে, ১১ জনের বয়স ৪১-৫০ বছরের মধ্যে, ১৮ জনের বয়স ৫১-৬০ বছরের মধ্যে ও ষাটোর্ধ্ব ৬৫ জন।

২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন চার হাজার ৩০১ জন। এখন পর্যন্ত সুস্থ হয়েছেন ছয় লাখ ৫৭ হাজার ৪৫২ জন। সব মিলিয়ে এ পর্যন্ত ৫৩ লাখ ৪৫ হাজার ৫০১টি নমুনা পরীক্ষা করা হয়েছে।

বিজ্ঞপ্তিতে আরও জানানো হয়, দেশে মোট পরীক্ষা বিবেচনায় শনাক্তের হার ১৩ দশমিক ৯৪ শতাংশ। মোট শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৮৮ দশমিক ২১ শতাংশ ও মৃত্যুর হার এক দশমিক ৪৮ শতাংশ।

স্বাস্থ্য অধিদপ্তরের সর্বশেষ তথ্য অনুযায়ী, সরকারি-বেসরকারি হাসপাতাল মিলিয়ে সারাদেশে মোট আইসিইউ শয্যার সংখ্যা এক হাজার ৬৮। এর মধ্যে বর্তমানে ফাঁকা রয়েছে ৩৫৫টি। এখন পর্যন্ত সারাদেশে ৫৭ লাখ ৯৮ হাজার ৮৮০ জনকে করোনাভাইরাসের ভ্যাকসিনের প্রথম ডোজ দেওয়া হয়েছে। আর ২১ লাখ ৫৫ হাজার ২৯৬ জনকে দ্বিতীয় ডোজ দেওয়া হয়েছে।

Print Friendly, PDF & Email