কুতুবদিয়ায় মালয়েশিয়াগামী ট্রলারডুবি: আট মরদেহ উদ্ধার

0
218

Nouka
নিউজ ডেস্ক: বঙ্গোপসাগরে মালয়েশিয়াগামী ট্রলারডুবির ঘটনায় আটজনের মরদেহ উদ্ধার করা সম্ভব হয়েছে। কোস্ট গার্ড, নৌবাহিনী ও স্থানীয়দের যৌথ অভিযানে দুর্ঘটনার এক দিন পর শুক্রবার দুপুর সাড়ে ১২টায় ওই আট মরদেহ উদ্ধার সম্ভব হয়। কুতুবদিয়া দ্বীপের কোস্ট গার্ডের কমান্ডার তারেক মোস্তফা জানান, গতকাল ডুবে যাওয়া ট্রলারটি আজ শুক্রবার সকালে উদ্ধার করতে গিয়ে আটটি লাশ পাওয়া যায়।
পুলিশ বলছে, এখনো ট্রলারটির ১৫/২০ যাত্রী নিখোঁজ আছেন। তবে কোস্ট গার্ড বলছে, নিখোঁজের সংখ্যা অন্তত ৫০ জন। কোস্ট গার্ড সূত্র জানায়, কোস্ট গার্ডের উদ্ধার যান তানভীর ও তৌহিদ এবং নৌবাহিনীর উদ্ধার যান অতন্দ্র ও অপরাজেয় জাহাজসহ কোস্ট গার্ডের আরো ২টি হাইস্পিড বোট মেটাল শার্ক উদ্ধার অভিযানে কাজ করছে।
এ ছাড়াও শুক্রবার সকাল থেকে উদ্ধার অভিযানে যোগ দিয়েছে স্থানীয় দুটি ফিশিং ট্রলার।
বৃহস্পতিবার সকাল ১০টার দিকে কুতুবদিয়া চ্যানেলের খোদাইবাড়ি পয়েন্টে দেড় শ যাত্রী নিয়ে এফভি ইদ্রিস নামে ওই ট্রলারটি ডুবে যায়। সন্ধ্যা নাগাদ ডুবে যাওয়া ট্রলারসহ ৪২ জনকে উদ্ধার করা সম্ভব হয়। রাতে বিরতি দিয়ে নিখোঁজ যাত্রীদের উদ্ধারে শুক্রবার সকাল থেকে ফের অভিযান শুরু করে কোস্ট গার্ড, নৌবাহিনী ও স্থানীয় জেলেরা।
এদিকে এ ঘটনায় ১১ দালালের বিরুদ্ধে মানবপাচার আইনে মামলা করেছে পুলিশ। শুক্রবার সকাল ১১টার দিকে পুলিশ বাদী হয়ে ছয়জনের নাম উল্লেখ করে ও অজ্ঞাত পাঁচজনকে আসামি করে কুতুবদিয়ায় থানায় এ মামলা করে।
পুলিশ জানায়, উদ্ধারকৃতদের মধ্যে ছয়জনকে দালাল হিসেবে চিহ্নিত করে বাকি ৩৬ জনকে কুতুবদিয়ায় আদালতে পাঠানো হয়েছে।

Print Friendly, PDF & Email