কুলাউড়ায় রেলব্রিজ বগুড়ায় ট্রাক ফেনীতে কাভার্ডভ্যান ও ফরিদপুরে বাসে আগুন

0
272

Track
স্টাফ রিপোর্টার: বিএনপি নেতৃত্বাধীন ২০ দলীয় জোটের অনির্দিষ্টকালের অবরোধে মৌলভীবাজারের কুলাউড়া উপজেলায় রেলব্রিজে, বগুড়ায় কাঠ বোঝাই ট্রাকে, ফেনীতে কাভার্ডভ্যানে ও ফরিদপুরে বাসে আগুন দিয়েছে দুর্বৃত্তরা।
কুলাউড়া (মৌলভীবাজার) সংবাদদাতা জানান, কুলাউড়া-আখাউড়া রেললাইনের কুলাউড়া জংশনের অদূরে উছলাপাড়া নামক স্থানে রেলব্রিজে আগুন দিয়েছে দুর্বৃত্তরা। মঙ্গলবার রাত ৯টার দিকে এ ঘটনা ঘটে।
রেলওয়ে সুত্রে জানা গেছে, মঙ্গলবার রাত ৯টার দিকে আগুনের খবর পেয়ে রেলওয়ের ঊর্ধতন সহকারী প্রকৌশলী এরফানুর রহমানের নেতৃত্বে রেলওয়ে ও কুলাউড়া থানা পুলিশ এবং ফায়ার সার্ভিস সদস্যরা দ্রুত ঘটনাস্থলে গিয়ে আগুন নিয়ন্ত্রণে আনে।
কুলাউড়া জংশনের ঊর্ধতন সহকারী প্রকৌশলী (পথ) এরফানুর রহমান ঘটনার সত্যতা নিশ্চিত করে জানান, নাশকতার উদ্দেশে পরিকল্পিতভাবে রেলওয়ের কাঠের স্লিপারে আগুন লাগানো হয়েছিল। জংশনের নিকটবর্তী হওয়ায় তাৎক্ষণিকভাবে আগুন নিয়ন্ত্রণে আনায় ট্রেন চলাচলে কোনো বিঘœ ঘটেনি।
বগুড়া অফিস জানায়, ২০ দলের ডাকা লাগাতার অবরোধের প্রথম দিন রাতে বগুড়ায় ব্যাপক সহিংসতা হয়েছে। মহাসড়কে কাঠ বোঝাই ট্রাকে অগ্নিসংযোগ, গাড়ি ভাঙচুর, পুলিশকে লক্ষ্য করে ককটেল নিক্ষেপ, রাস্তায় আগুন জ্বালিয়ে বিক্ষোভ, পুলিশের সাথে সাথে ধাওয়া পাল্টা ধাওয়া, গুলি বর্ষণ ও রাবার বুলেট নিক্ষেপের ঘটনা ঘটেছে। এসময় ককটেলের আঘাতে কমপক্ষে পাঁচজন আহত হয়েছেন। তবে কেউ আটকের খবর পাওয়া যায়নি।
প্রত্যক্ষ্যদর্শীরা জানান, রাত সাড়ে ৯টার দিকে বগুড়া-রংপুর মহাসড়কের বগুড়া সদর উপজেলার গোকুল এলাকায় একদল দুর্বৃত্ত একটি কাঠ বোঝাই ট্রাকে অগ্নিসংযোগ করে। এসময় চালক দ্রুত গাড়ি থেকে নেমে পালিয়ে যায়। এরপর ট্রাকের সামনের অংশ ও কাঠ পুড়ে যায়। পরে ফায়ার সার্ভিস ও পুলিশ গিয়ে আগুন নেভায়।
সদর থানার ওসি আবুল বাশার ঘটনার কথা স্বীকার করেছেন।
রাত ৮টার দিকে শহরের মাটিডালী বিমান মোড়ে ৫টি সিএনজি চালিত অটোরিকশা ভাঙচুর করে দুর্বৃত্তরা। রাত সাড়ে ৭টায় গোকুল ঈদগাহ মাঠের পাশে অবরোধকারীরা মিছিল বের করে। এসময় পুলিশ তাদের ছত্রভঙ্গ করতে ৩ রাউন্ড রাবার বুলেট নিক্ষেপ করলে পাল্টা ককটেল ছোড়া হয়। তবে কেউ আহত হননি।
সন্ধ্যা ৬টার দিকে শহরের জিরো পয়েন্ট সাতমাথায় আওয়ামী লীগ অফিস ও পুলিশকে লক্ষ্য করে কে বা কারা ৪টি ককটেল নিক্ষেপ করে। বিকট শব্দে ককটেলগুলো বিস্ফোরণ হলে মানুষ দ্রুত চলে যায়। এসময় তিনজন আহত হন।
ফেনী অফিস জানায়, ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের ফেনী বাইপাস অংশের লালপোলে কাভার্ডভ্যানে মঙ্গলবার রাত ১০টার দিকে আগুন দিয়ে অবরোধ ২০ দলীয় জোনেটর সমর্থকরা।
পুলিশ জানায়, অনুপম ট্রান্সপোর্ট অ্যাজেন্সির তুলাভর্তি কাভার্ডভ্যান (ঢাকা মেট্টো-ট-১৪-০১৩১) চট্টগ্রাম থেকে ঢাকার উদ্দেশে রওয়ানা হয়। রাত ১০টার দিকে ভ্যানটি লালপোল পৌঁছলে ৮-১০ জন দুর্বৃত্ত গাড়ির পেছনে পেট্রল মেরে আগুন ধরিয়ে দেয়। ঘটনাটি টের পেয়ে চালক-হেলপার গাড়ি থেকে নেমে পড়ে।
খবর পেয়ে ফেনী থেকে ফায়ার সার্ভিসের সদস্যরা ঘটনাস্থলে গিয়ে আগুন নিয়ন্ত্রণে আনে। এতে কোনো হতাহতের ঘটনা ঘটেনি।
স্টেশন অফিসার মো: জাহাঙ্গীর আলম আগুনের সত্যতা নিশ্চিত করে জানান, এতে প্রায় তিন লাখ টাকার ক্ষতি হয়েছে।
ফরিদপুর অফিস জানায়, শহরের ঝিলটুলীতে একটি বাসে অগ্নিসংযোগ করা হয়েছে।
প্রত্যক্ষদর্শীরা জানায়, মঙ্গলবার রাতে সাড়ে ৮টার দিকে খান এন্টারপ্রাইজ (খুলনা-ব-৯১৭) নামের ৫২ সিটের বাসটিতে আগুন দেয় অজ্ঞাত দুর্বৃত্তরা। ফায়ার সার্ভিসের গাড়ি আসার আগেই বাসটির সব সিট পুড়ে যায়। এ ঘটনার পর বিভিন্ন পাড়া মহল্লায় র্যাুব ও পুলিশের টহল জোরদার করা হয়েছে।

Print Friendly, PDF & Email