কুষ্টিয়ার ‘বন্দুকযুদ্ধে’ চরমপন্থী নেতা এনামূল নিহত

0
212

Map Kustia
কুষ্টিয়ার মিরপুরে পুলিশের সাথে ‘বন্দুকযুদ্ধে’ নিষিদ্ধ ঘোষিত চরমপন্থী সংগঠন পূর্ববাংলা কমিউনিষ্ট পাটির্র (এমএল লাল পতাকা) আঞ্চলিক নেতা এনামূল হক (৩৫) নিহত হয়েছে। রোববার রাত সোয়া ৩টার দিকে মিরপুর উপজেলার ভাঙা বটতলার শহিদুল ইসলামের ইটভাটার নিকট এ বন্দুকযুদ্ধের ঘটনা ঘটে। পুলিশ ঘটনাস্থল থেকে অস্ত্র ও গুলি উদ্ধার করেছে।
মিরপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) কাজী জালাল উদ্দিন জানান, রাত তিনটার দিকে ৭-৮জন চরমপন্থী সন্ত্রাসী শহিদুল ইসলামের ইটভাটায় চাঁদা নিতে আসে। এমন খবর পেয়ে মিরপুর থানা পুলিশ ও জেলা গোয়েন্দা পুলিশের একটি যৌথ দল সেখানে অভিযান চালায়। পুলিশের উপস্থিতি টের পেয়ে সন্ত্রাসীরা পুলিশকে লক্ষ্য করে গুলি ছোড়ে। পুলিশও পাল্টা গুলি চালায়। প্রায় আধা ঘন্টাব্যাপী চলা এ বন্দুকযুদ্ধের চরমপন্থী সন্ত্রাসীরা পিছু হটে। পুলিশ ঘটনাস্থল তল্ল¬াশী করে গুলিবিদ্ধ এনামুল হককে উদ্ধার করে হাসপাতালে নিলে কর্তব্যরত ডাক্তার এনামূল হককে মৃত ঘোষনা করেন। পুলিশ ঘটানাস্থল থেকে একটি সার্টারগান, চার রাউন্ড বন্দুকের গুলি, পাচ রাউন্ড গুলির খোসা উদ্ধার করেছে। এ ঘটনায় ডিবি পুলিশের এসআই মাসুদসহ দুই পুলিশ সদস্য আহত হয়েছেন।
কুষ্টিয়া গোয়েন্দা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) পারভেজ ইসলাম জানান, নিহত চরমপন্থী নেতা এনামূল হক মিরপুরের মালিহাদ ইউনিয়নের আসাননগর গ্রামের রবিউল ইসলামের ছেলে। তার বিরুদ্ধে কুষ্টিয়া, মেহেরপুর, চুয়াডাঙ্গা ও আলমডাঙ্গার বিভিন্ন থানায় ৭টি হত্যাসহ মোট ২৪ মামলা রয়েছে। এর মধ্যে দু’টি মামলায় সে ২৪ বছরের সাজাপ্রাপ্ত পলাতক আসামী ছিল।

Print Friendly, PDF & Email