কোনো দুর্ঘটনা যেন ঈদের আনন্দ নষ্ট না করে: নৌ প্রতিমন্ত্রী

0
484

নিজস্ব প্রতিবেদক: নৌ পথে যাত্রী পরিবহনে মালিক ও শ্রমিক সবাইকে আইন মানার নির্দেশ দিয়ে আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক ও নৌ প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী বলেছেন, একটি দুর্ঘটনা আমাদের সবার ঈদের আনন্দটাকে নষ্ট করে দিতে পারে। আমরা পরিবারের সঙ্গে ঈদ করার জন্য গেলাম। দেখা গেল, কোথাও কোন দুর্ঘটনা ঘটল- তখন সারাদেশের মানুষ ব্যথিত হয়, সবার ঈদের আনন্দ নষ্ট হয়। নিরাপদ একটা চলাচলের মধ্যে আমরা যদি ঈদটা করতে পারি- তাহলেই আমরা পরিপূর্ণতা পাব। এজন্য সবাইকে আইন না মানার প্রবণতা থেকে বেরিয়ে আসতে হবে।

মঙ্গলবার রাজধানীর মতিঝিলে বিআইডব্লিউটিএ ভবনে পবিত্র ঈদ-উল-ফিতর উপলক্ষে লঞ্চ, ফেরি ও অন্যান্য জলযান সুষ্ঠুভাবে চলাচল, যাত্রীদের নিরাপত্তা নিশ্চিতকরণ সংক্রান্ত এক সভায় এসব কথা বলেন নৌপরিবহন প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী। সভায় পুলিশ, নৌ মন্ত্রণালয় ও এর বিভিন্ন অধিদফতর, লঞ্চ মালিক সমিতি, সংশ্লিষ্ট জেলা প্রশাসন, শ্রমিক সংগঠনের প্রতিনিধিগণ বিভিন্ন করণীয় লিখিত প্রস্তাব আকারে উপস্থাপন করেন।

সভাপতির বক্তব্যে নৌ প্রতিমন্ত্রী বলেন, বাংলাদেশের নৌ পরিবহন ব্যবস্থা এখন অনেক নিরাপদ। সেটা মালিকরাও বলেছেন, শ্রমিকরাও বলেছেন। আমাদের কিছু কিছু সমস্যা আছে। সে সমস্যা দূর করার জন্য আমাদের সরকার একটা সামগ্রিক ব্যবস্থা নিয়েছে। আমাদের হারিয়ে যাওয়া নৌপথ পুনরোদ্ধারের জন্য আমরা পদক্ষেপ গ্রহণ করেছি। ১০ হাজার কিলোমিটার নৌ পথ আমরা তৈরি করব। সেটা আমাদের সরকারের লক্ষ্য। বিআইডব্লিউটিএ সে লক্ষ্যে কাজ করে যাচ্ছে।

Print Friendly, PDF & Email