Home জাতীয় ক্ষতিগ্রস্তদের বাড়িঘর তৈরি করে দেওয়া হবে: স্বরাষ্ট্রমন্ত্রী

ক্ষতিগ্রস্তদের বাড়িঘর তৈরি করে দেওয়া হবে: স্বরাষ্ট্রমন্ত্রী

152
0

ঢাকা : স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল বলেছেন, পীরগঞ্জে বাড়িঘরে আগুন-লুটপাটের ঘটনায় জড়িতদের তাৎক্ষণিকভাবে চিহ্নিত করা হয়েছে। ইতোমধ্যে ৪৫ জনকে আটক হয়েছে। শিগগিরই তালিকা করে ক্ষতিগ্রস্তদের বাড়িঘর তৈরি করে দেওয়া হবে। সোমবার দুপুরে সচিবালয়ে নিজ দফতরে সাংবাদিকদের বিভিন্ন প্রশ্নের জবাবে তিনি এ কথা বলেন।

স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, রংপুরের পীরগঞ্জে অনাকাঙ্ক্ষিত ঘটনা ঘটেছে। ঘটনার সূত্রপাত ফেসবুকে একটি পোস্ট নিয়ে। যে ছেলেটি স্ট্যাটাস দিয়েছিল, সেই ছেলেটির গ্রামে পুলিশ মোতায়েন ছিল। যারা অগ্নিসংযোগ করেছে তারা দুষ্কৃতকারী। এই দুষ্কৃতকারীরা পীরগঞ্জ থানার রঘুনাথপুর ইউনিয়নের একটি গ্রামের কয়েকটি ঘরে অগ্নিসংযোগ করে।

তিনি বলেন, দুষ্কৃতকারীরা আগুন দিয়ে পালিয়ে গেছে। আমাদের নিরাপত্তার যত ধরনের ব্যবস্থা তা আমরা গ্রহণ করেছি। এলাকাবাসীর সহায়তায় ৪৫ জনকে আটক করা হয়েছে। আরও কয়েকজনকে আটক করতে অভিযান চলছে।

স্বরাষ্ট্রমন্ত্রী আরও বলেন, আপনারা জানেন ইতোমধ্যেই প্রধানমন্ত্রী নির্দেশনা দিয়েছেন যারা ক্ষতিগ্রস্ত হয়েছেন তাদের জন্য যথাযথ ব্যবস্থা নিতে। জেলা প্রশাসন তাদের তাৎক্ষণিক নগদ অর্থ, শাড়ি-কাপড় বিতরণ করেছে। শিগগিরই আমরা তাদের বাড়িঘর তৈরি করে দেওয়া হবে।

 

Previous articleশেখ রাসেলের ৫৮তম জন্মদিন আজ
Next articleলন্ডনে জাস্টিস ফর ভিকটিমস এর মানবাধিকার সেমিনার অনুষ্ঠিত