ক্ষমতায় গেলে সম্প্রচার নীতিমালা বাতিল করা হবে: ব্যারিস্টার মওদুদ

0
232

Bst. Moudud 02
ঢাকা: বিএনপির স্থায়ী কমিটির সদস্য ব্যারিস্টার মওদুদ আহমেদ বলেছেন, বিএনপি ক্ষমতায় গেলে সম্প্রচার নীতিমালা বাতিল করা হবে। শুক্রবার দুপুরে জাতীয় প্রেসক্লাবে ‘সাংবাদিক স্বৈরাচার প্রতিরোধ দিবস’ উপলক্ষে এক আলোচনা সভায় তিনি এ কথা বলেন। এসময় তিনি বিচার বিভাগের স্বাধীনতা নিশ্চিতকরণ এবং সর্বোপরি একটি কার্যকর সংসদ গঠনের প্রতিশ্রুতি দিয়েছেন।
বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়ন-বিএফইউজে (একাংশ) ও ঢাকা সাংবাদিক ইউনিয়ন-ডিইউজের (একাংশ) যৌথভাবে এ আলোচনা সভার আয়োজন করে। বিএফইউজের সিনিয়র সভাপতি এম আব্দুল্লাহর সভাপতিত্বে ও ডিইউজের সাধারণ সম্পাদক জাহাঙ্গীর আলম প্রধানের সঞ্চালনায় অনুষ্ঠানে ঢাকা বিশ্ববিদ্যালয়ের প্রক্তান ভিসি প্রফেসর ড. এমাজ উদ্দিন আহমদ, গণস্বাস্থ্যের প্রতিষ্ঠাতা জাফরুল্লাহ চৌধুরী প্রমুখ উপস্থিত ছিলেন।
প্রায় ৯ মাস পর অনুষ্ঠানে উপস্থিত হয়ে মওদুদ আহমদ বলেন, বিএনপির সরকার হবে ভিন্ন ধরনের। যে সকল প্রতিষ্ঠান গণতন্ত্রকে উজ্জীবিত করে, সেই সকল প্রতিষ্ঠানকে স্বাধীনভাবে চলতে দেয়া হবে। এর মধ্যে বিচার বিভাগের স্বাধীনতা, কার্যকর সংসদের জন্য বিরোধী দলকে প্রাধান্য দেয়া, বিচার বিভাগের স্বাধীনতা, দুদক, পিএসসি ও নির্বাচন কমিশনকে পূর্ণ স্বাধীনতা দেয়া হবে।
দেশে রাজনীতি নেই বলেই এতোদিন কোনো কথা বলেননি উল্লেখ করে বিএনপির এই জ্যেষ্ঠ নেতা বলেন, দেশে বর্তমানে রাজনীতি নেই। তাই এতদিন কোনো বিষয়ে কথা বলতে উৎসাহ বোধ করিনি। কিন্তু আজ সাংবাদিকদের অধিকারের প্রশ্ন আসায় এখানে এসেছি। তিনি বলেন, স্বৈরাচার সব সময় গণমাধ্যমকে এবং প্রতিবাদী কণ্ঠকে ভয় করে। এখনও যদি গণমাধ্যম এবং সাংবাদিকরা এক হয়, তাহলে অধিকার আদায়ের চলমান এ আন্দোলন সফল হবেই।
ক্ষমতায় যাওয়ার জন্য নয়, বরং দেশের মানুষের অধিকার নিশ্চিত করতে বিএনপি আন্দোলন করছে জানিয়ে নেতা-কর্মীদের উদ্দেশ্যে মওদুদ বলেন, দেশের মানুষকে এ বিষয়টি বোঝাতে হবে। তিনি বলেন, চলমান বেগম খালেদা জিয়ার নেতৃত্বে গণতান্ত্রিক আন্দোলন চালিয়ে যেতে হবে। তাতে সকল শ্রেণি-পেশার মানুষকে অংশগ্রহণ করাতে হবে।

Print Friendly, PDF & Email