Home জাতীয় খালেদার জামিন স্থগিতে সরকারের হস্তক্ষেপ নেই: ওবায়দুল কাদের

খালেদার জামিন স্থগিতে সরকারের হস্তক্ষেপ নেই: ওবায়দুল কাদের

418
0

স্টাফ রিপোর্টার: বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার জামিন স্থগিতে সরকারের কোনো হস্তক্ষেপ নেই বলে জানিয়েছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক, সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। তিনি বলেছেন, প্রধান বিচারপতির নেতৃত্বে গঠিত আপিল বেঞ্চে এ আদেশ হয়েছে। বিচার বিভাগ স্বাধীনভাবে কাজ করছে। আওয়ামী লীগের প্রয়াত নেতা ও সাবেক প্রেসিডেন্ট জিল্লুর রহমানের পঞ্চম মৃত্যুবার্ষিকী উপলক্ষে গতকাল বনানী কবরস্থানে মরহুমের কবরে শ্রদ্ধা জানানোর পর সাংবাদিকদের এসব কথা বলেন তিনি। আপিল বিভাগের ওই আদেশ নিয়ে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের বক্তব্যের জবাবে ওবায়দুল কাদের বলেন, আমরা আদালতকে সম্মান করি, কিন্তু বিএনপি বার বার আদালতের রায়ের বিরুদ্ধে বিষোদগার করছে। তারা তো আইন আদালত কিছুই মানে না।

রায় বিরুদ্ধে গেলে বিএনপি নামক দলটি কখনও আদালতের রায় মেনে নেয়নি। তাই দেশবাসীকে বলতে চাই- যারা আদালতের রায়কে মানে না, তারা ক্ষমতায় গেলে দেশটাকে কোথায় নিয়ে যাবে? তিনি বলেন, আদালতের আদেশ নিয়ে যদি তারা প্রশ্ন তোলেন, সেখানে আমাদের কী বলার আছে? বিএনপিকে গর্জনের দল আখ্যায়িত করে ওবায়দুল কাদের বলেন, আওয়ামী লীগ হচ্ছে অর্জনের পার্টি, আর বিএনপি হচ্ছে গর্জনের পার্টি। তারা ক্ষমতায় থাকলে গর্জন করে, বিরোধী দলে থাকলেও গর্জন করে। বিএনপি’র চরিত্র হচ্ছে গর্জন করা।
প্রসঙ্গত, জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলায় ৫ বছরের কারাদণ্ডপ্রাপ্ত বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়াকে হাইকোর্টের দেয়া ৪ মাসের জামিন ৮ই মে পর্যন্ত স্থগিতের আদেশ দেন আপিল বিভাগ। প্রধান বিচারপতির নেতৃত্বে গঠিত আপিল বিভাগ সোমবার এ আদেশ দেন। একই সঙ্গে খালেদা জিয়ার জামিন আদেশের বিরুদ্ধে দুদক ও রাষ্ট্রপক্ষের লিভ টু আপিল গ্রহণ করে উভয়পক্ষকে আপিলের সার সংক্ষেপ জমা দেয়ার নির্দেশ দেন সর্বোচ্চ আদালত।

Previous articleবেগম জিয়ার জামিন স্থগিতে সরকার হস্তক্ষেপ করেছে: রিজভী
Next articleসমুদ্র সম্পদ কাজে লাগাতে দক্ষতার সঙ্গে কাজ করুন: প্রধানমন্ত্রী