Home অর্থনীতি খালেদার মুভমেন্ট জাস্ট বোগাস- অর্থমন্ত্রী

খালেদার মুভমেন্ট জাস্ট বোগাস- অর্থমন্ত্রী

731
0

ঢাকা: বিএনপি নেত্রী খালেদা জিয়ার আন্দোলনকে ‘বোগাস’ বলে আখ্যায়িক করেছেন অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত। তিনি বলেছেন, খালেদা জিয়ার মুভমেন্ট জাস্ট বোগাস। বক্তৃতা চলছে, চলবে। সরকার ভাল কাজ করছে। Muhit 02দেশে অভ্যন্তরীণ বিনিয়োগের ক্ষেত্রে রাজনৈতিক কোন অনিশ্চয়তা নেই বলে দাবি করেন তিনি
বৃহস্পতিবার দুপুরে সচিবালয়ে ইন্টারন্যাশনাল ফাইন্যান্স কর্পোরেশন (আইএফসি) এবং বাংলাদেশ জুট গুডস এসোসিয়েশন-এর প্রতিনিধিদলের সঙ্গে বৈঠক শেষে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে ভিনি এ কথা বলেন।
দেশে নির্বাচন-পরবর্তী তেমন কোন রাজনৈতিক অস্থিরতা না থাকলেও ব্যবসায়ীদের মধ্যে এক ধরনের অনিশ্চয়তা কাজ করছে Ñএর কারণ জানতে চাইলে অর্থমন্ত্রী বলেন, দেয়ার ইজ নো আনসারটেইনিটি। দেশে একটি সরকার রয়েছে। খালেদা জিয়ার মুভমেন্ট জাস্ট বোগাস। বক্তৃতা চলছে, চলবে। সরকার ভাল কাজ করছে।
অবশ্য অর্থমন্ত্রী স্বীকার করেন যে, দেশে অভ্যন্তরীণ বিনিয়োগ কম হচ্ছে। তবে এর কারণ জানেন না বলে মন্তব্য করে তিনি বলেন, অথচ দেশের অর্থনীতির ৮০ ভাগের চালিকা শক্তিই হচ্ছে বেসরকারি খাত। দেশের বাইরে বিনিয়োগ প্রসঙ্গে মুহিত বলেন, মালয়েশিয়ার আবাসন খাতে কিছু বিনিয়োগ হচ্ছে। তবে দুবাইয়ে তেমন নয়।
হরতাল প্রসঙ্গে মুহিত বলেন, আমরা যেভাবে এগুচ্ছি এতে করে আগামী তিন-চার বছরে হরতালের কোন অস্তিত্ত্ব থাকবে না। হরতাল ও পিকেটিং করার লোক পাওয়া যাবে না। অর্থ উপার্জনে ব্যস্ত থাকবে জনগণ। ফলে হরতাল করার কোনো লোকও পাওয়া যাবে না।

Previous articleজেএসসি-জেডিসির ২ ও ৩ নভেম্বরের পরীক্ষা পেছাল
Next articleতারেকের বিরুদ্ধে তদন্ত প্রতিবেদন ৩০ ডিসেম্বর