Home রাজনীতি খালেদার লন্ডন সফর বিষয়ে খোঁজ নিচ্ছে সরকার: ওবায়দুল কাদের

খালেদার লন্ডন সফর বিষয়ে খোঁজ নিচ্ছে সরকার: ওবায়দুল কাদের

445
0

নিজস্ব প্রতিবেদক: বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার লন্ডন সফর নিয়ে আওয়ামী লীগ ও সরকার জোরালোভাবে খোঁজ-খবর নিচ্ছে বলে জানিয়েছেন দলটির সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। রোববার দুপুরে রাজধানীর ধানমন্ডিতে আওয়ামী লীগ সভাপতির রাজনৈতিক কার্যালয়ে দলের সম্পাদকমণ্ডলীর সভা শেষে সংবাদ সম্মেলনে এক প্রশ্নের জবাবে তিনি এ কথা জানান।

ওবায়দুল কাদের বলেন, আমরা কোনো বিষয়ে অন্ধকারে ঢিল ছুঁড়তে চাই না। তবে এই বিষয়টা (সরকারবিরোধী ষড়যন্ত্র) টুইটার-ফেসবুকে এসেছে। এটা নিয়ে লেখালেখি হচ্ছে। আমরা সরকারের পক্ষে যুক্তরাজ্য দূতাবাসে সরকারিভাবে এবং আমাদের পার্টির পক্ষে দলীয়ভাবে খোঁজ-খবর নিচ্ছি।

তিনি আরো বলেন, যে খবর বেরিয়েছে, এই খবরের সত্যতা কতটুকু? বেগম জিয়া এবং তারেক রহমান কার সঙ্গে যোগাযোগ করছেন? কার কার সঙ্গে বৈঠক করছেন? কী কী বিষয়ে আলাপ করছেন? দেশি-বিদেশি কার সাথে যোগাযোগ রাখছেন? এসব খোঁজ-খবর আমরা নিচ্ছি। তাই এই মুহূর্তে মন্তব্য করতে চাই না। তবে আমাদের কাছে মনে হয়, বিএনপি আগামী নির্বাচনে পরাজয় নিশ্চিত জেনে, এখন তারা বিদেশে বসে ষড়যন্ত্রের চোরাগলি খুঁজে বেড়াচ্ছে। তারা ষড়যন্ত্রের চোরাগলি দিয়ে ক্ষমতায় আসার পথ খুঁজছে।

বাংলাদেশের জনগণ আওয়ামী লীগের বিকল্প বিএনপিকে ভাবছে না, এ দাবি করে ওবায়দুল কাদের বলেন, বিএনপির অতীত হচ্ছে দুঃশাসন ও হাওয়া ভবন। বিএনপির বর্তমান হচ্ছে নালিশ আর কান্নাকাটি। এ ছাড়া তো তাদের কর্মসূচি আছে বলে জানা নেই। কাজেই জনগণ আওয়ামী লীগের বিকল্প বিএনপিকে কেন ভাববে? তারা কী উন্নয়ন দিয়েছিল? তারা তো নিজেদের উন্নয়ন ও বিকল্প ক্ষমতাবলয় গড়ে তুলে লুণ্ঠন-দুঃশাসন, হাজার হাজার মানুষকে হত্যা করেছে। বাংলাদেশ পর পর পাঁচবার দুর্নীতিতে বিশ্ব চ্যাম্পিয়ন হয়েছে। এটাই তো ছিল তাদের অতীত। মানুষ আর যাই ভাবুক, বিএনপিকে আওয়ামী লীগের বিকল্প ভাবছে না। আামদেরও ভুল-ক্রুটি আছে। আমরা সংশোধন করতে জানি। গতকালও গাজীপুরের বিশাল আয়োজন, বিশাল জনসভা ছিল, কিন্তু সেখানে শেষ মুহূর্তে পরীক্ষার্থীদের কথা চিন্তা করে দলীয় নেত্রী শেখ হাসিনার নির্দেশে সভা স্থগিত করেছি।

সাভারের বর্তমান এমপি ডা. এনামুর রহমানের বিষয়ে বলেন, তিনি একটি পত্রিকায় ইন্টারভিউ এবং রিঅ্যাকশন দিয়েছিলেন। সেটা আমরা খুব সিরিয়াসলি পার্টিতে নিয়েছি এবং তাকে এ বিষয়ে শোকজ করেছি।

প্রসঙ্গত, সাভারের বর্তমান এমপি ডা. এনামুর রহমান নির্বাচনী এলাকার সার্বিক পরিস্থিতি নিয়ে এক সাক্ষাৎকারে বলেন, সাভারে অনেক ক্যাডার আর মাস্তান ছিল। এখন সব পানি হয়ে গেছে। কারো টুঁ শব্দ করার সাহস নেই। পাঁচজনকে ক্রসফায়ারে দিয়েছি, আরো ১৪ জনের লিস্ট করেছি। সব ঠান্ডা। লিস্ট করার পর যে দু-একজন ছিল তারা আমার পা ধরে বলেছে, আমাকে জানে মাইরেন না, আমরা ভালো হয়ে যাব।

বগুড়ায় শহর শ্রমিক লীগ নেতার হাতে এক কিশোরী নির্যাতনের ব্যাপারে ওবায়দুল কাদের বলেন, আমরা আমাদের সহযোগী সংগঠনের ব্যাপারে সরাসরি ব্যবস্থা নিতে পারি না। তারা (সহযোগী সংগঠন) এ ব্যাপারে ডিসিপ্লিনারি অ্যাকশন নেবেন। এ ব্যাপারে আমরা নির্দেশ দিয়েছি।

এ ছাড়াও শোকের মাস আগস্টে মাসব্যাপী কর্মসূচি আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনার আদেশক্রমে অনুমোদিত হয়েছে। এই কর্মসূচিগুলো বাস্তবায়নের বিষয়ে আজকের সভায় বিস্তারিত আলোচনা হয়েছে বলেও উল্লেখ করেন তিনি।

নির্বাচন কমিশনে দলের আয়-ব্যয়ের হিসাব জমা দেওয়ার প্রসঙ্গে তিনি বলেন, আমরা গত এক মাস ধরে হোমওয়ার্ক করেছি। আওয়ামী লীগের নির্বাচন পরিচালনা থেকে আয়-ব্যয় সংশ্লিষ্ট সকলকে নিয়ে দফায় দফায় বৈঠক করে প্রায় চূড়ান্ত করে ফেলেছি। রোববার সন্ধ্যার পর দলের সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার সাথে তার সরকারি বাসভবন গণভবনে বসব এবং এটা চূড়ান্ত করব। আগামীকাল ৩১ জলাই আওয়ামী লীগের আয়-ব্যয়ের হিসাব নির্বাচন কমিশনে জমা দেওয়া হবে।

সংবাদ সম্মেলনের আগে ওবায়দুল কাদেরের সভাপতিত্বে সম্পাদকমণ্ডলীর সভা হয়। এতে আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক আহমদ হোসেন, আ ফ ম বাহাউদ্দিন নাছিম, এ কে এম এনামুল হক শামীম, সাংস্কৃতিক সম্পাদক অসীম কুমার উকিল, মুক্তিযুদ্ধবিষয়ক সম্পাদক অ্যাডভোকেট মৃণাল কান্তি দাস, ত্রাণ ও সমাজকল্যাণ সম্পাদক সুজিত রায় নন্দী, বিজ্ঞান ও প্রযুক্তিবিষয়ক সম্পাদক আব্দুস সবুর, বন ও পরিবেশ সম্পাদক দেলোয়ার হোসেন, শিক্ষা সম্পাদক শামসুন্নাহার চাঁপা, স্বাস্থ্য সম্পাদক ডা. রোকেয়া সুলতানা, ক্রীড়া সম্পাদক হারুনুর রশীদ, উপ-দপ্তর সম্পাদক ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া প্রমুখ অংশ নেন। এ ছাড়া কেন্দ্রীয় কার্যনির্বাহী সংসদের সদস্যদের মধ্যে এস এম কামাল হোসেন, আনোয়ার হোসেন, পারভীন জামান কল্পনা, মেরিনা জামান প্রমুখ উপস্থিত ছিলেন।

Previous articleজগন্নাথপুরে কমফোর্ট থেরাপী সেন্টার’র উদ্বোধন
Next articleবিচারকদের শৃঙ্খলাবিধির খসড়া ১৬০০ বছরেও গেজেট হবে না: প্রধান বিচারপতি