Home জাতীয় খালেদা জিয়ার জামিন স্থগিত

খালেদা জিয়ার জামিন স্থগিত

362
0

নিজস্ব প্রতিবেদক: জিয়া অরফানেজ ট্রাস্ট মামলায় সাবেক প্রধানমন্ত্রী ও বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়াকে হাইকোর্টে দেওয়া জামিন স্থগিত করেছেন সুপ্রিম কোর্টের আপিল বিভাগ। সোমবার প্রধান বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেনের নেতৃত্বে চার বিচারপতির আপিল বিভাগের নিয়মিত বেঞ্চ রাষ্ট্রপক্ষ ও দুর্নীতি কমিশনকে (দুদক) লিভ টু আপিলে এ আদেশ দেন। আপিল বেঞ্চের অন্য সদস্যরা হলেন বিচারপতি মোহাম্মদ ইমান আলী, বিচারপতি হাসান ফয়েজ সিদ্দিকী ও বিচারপতি মির্জা হোসেইন হায়দার।

আদালত আগামী ৮ মে এ মামলার পরবর্তী শুনানির তারিখ নির্ধারণ করেছেন। তবে প্রথমে জামিন আদেশ চার সপ্তাহের জন্য স্থগিত করা হয়েছিল। পরে তা কমানো হয়। আদালত দুই সপ্তাহ পর এ মামলার পরবর্তী শুনানির তারিখ নির্ধারণ করেছেন। আদালত আগামী দুই সপ্তাহের মধ্যে দুদক, রাষ্ট্রপক্ষ ও খালেদা জিয়ার আইনজীবীদের মামলার সারসংক্ষেপ জমা দেয়ার নির্দেশ দিয়েছেন। আদালত দুদক ও রাষ্ট্রপক্ষের আপিল আবেদন গ্রহণ করেছে। এখন ৮ মে মূল আবেদনের ওপর শুনানি হবে।
তবে রায়ের শুরুতে বলা হয়েছিল, খালেদা জিয়ার জামিন আদেশ চার সপ্তাহ স্থগিত থাকবে। কিন্তু পরে ওই সময় কমিয়ে আনা হয়।

এর আগে রোববার দুর্নীতি দমন কমিশন (দুদক) ও রাষ্ট্রপক্ষের দায়ের করা লিভ টু আপিলের (আপিলের অনুমতি চেয়ে আবেদন) শুনানি শেষে খালেদা জিয়ার জামিন বিষয়ে সোমবার আদেশের দিন ধার্য করেন আপিল বিভাগ।

রোববার আদালতে খালেদা জিয়ার পক্ষে শুনানি করেন সিনিয়র আইনজীবী খন্দকার মাহবুব হোসেন ও সাবেক অ্যাটর্নি জেনারেল এ জে মোহাম্মদ আলী। রাষ্ট্রপক্ষে শুনানি করেন অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলম এবং দুদকের পক্ষে আইনজীবী খুরশীদ আলম খান শুনানি করেন।

Previous articleবাজেটে পরিবহন, জ্বালানি শিক্ষা ও স্বাস্থ্য খাতে বেশি বরাদ্দ দেওয়া হবে: অর্থমন্ত্রী
Next articleআপিল বিভাগের আদেশ কিছুটা নজিরবিহীন: মওদুদ