Home রাজনীতি খালেদা জিয়ার আত্মপক্ষ সমর্থন ১৩ এপ্রিল

খালেদা জিয়ার আত্মপক্ষ সমর্থন ১৩ এপ্রিল

285
0

ঢাকা: জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলার প্রধান আসামি বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়ার আত্মপক্ষ সমর্থন ফের পিছিয়ে আগামী ১৩ এপ্রিল ধার্য করেছেন আদালত। এখন চলছে অন্য আসামিদের পক্ষে ফের সাক্ষ্য নেওয়া (রি-কল) সাক্ষী প্রাইম ব্যাংক কর্মকর্তা ওমর কবিরকে আসামিপক্ষের জেরা। রাজধানীর বকশীবাজারে কারা অধিদফতরের প্যারেড মাঠে স্থাপিত সিনিয়র স্পেশাল জজ কামরুল ইসলাম মোল্লার অস্থায়ী আদালতে চলছে জিয়া অরফানেজ ট্রাস্টের অর্থ আত্মসাতের অভিযোগে দুর্নীতি দমন কমিশনের (দুদক) দায়ের করা মামলাটির বিচারিক কার্যক্রম।
বৃহস্পতিবার খালেদা জিয়া আদালতে হাজির হননি। তার আদালতে যাওয়ার রাস্তা সরকারের নির্দেশে বন্ধ থাকার কারণ দেখিয়ে তার আইনজীবীরা ৩৪২ ধারায় আত্মপক্ষ সমর্থন পেছাতে সময়ের আবেদন জানান। আদালত তা পিছিয়ে ১৩ এপ্রিল পুনর্নির্ধারণের পর শুরু হয়েছে সাক্ষী ওমর কবিরকে আসামিপক্ষের জেরা। গত ৩০ মার্চও খালেদা জিয়ার অনুপস্থিতিতে তার আইনজীবীদের আবেদনে আত্মপক্ষ সমর্থন পিছিয়ে ০৬ এপ্রিল দিন পুনর্নির্ধারণ করেছিলেন আদালত। খালেদাকে আদালতে হাজির হওয়ার নির্দেশও দিয়েছিলেন। এ মামলায় সাক্ষ্য দিয়েছেন মোট ৩২ জন সাক্ষী।
২০০৮ সালের ০৩ জুলাই রমনা থানায় জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলা দায়ের করে দুদক। এতিমদের সহায়তা করার উদ্দেশ্যে একটি বিদেশি ব্যাংক থেকে আসা ২ কোটি ১০ লাখ ৭১ হাজার ৬৭১ টাকা আত্মসাৎ করার অভিযোগ এনে এ মামলা করা হয়। ২০১৪ সালের ১৯ মার্চ এ মামলায় খালেদা জিয়াসহ অপর আসামিদের বিরুদ্ধে অভিযোগ (চার্জ) গঠন করেন একই স্থানে স্থাপিত ঢাকা তৃতীয় বিশেষ জজ আদালতের আগের বিচারক বাসুদেব রায়।

Previous articleসুনামগঞ্জের হাওর রক্ষা বাঁধের স্থায়ী সমাধানের দাবীতে আজ বিকালে মানববন্ধন
Next articleপ্রশ্নপত্র আনা-নেওয়ার সময় কালো কাচের গাড়ি ব্যবহার করা যাবে না: শিক্ষামন্ত্রী