Home রাজনীতি খায়রুল হক বিচারিক অপরাধ করেছেন: ব্যারিস্টার মওদুদ

খায়রুল হক বিচারিক অপরাধ করেছেন: ব্যারিস্টার মওদুদ

506
0

নিজস্ব প্রতিবেদক: বিএনপির স্থায়ী কমিটির সদস্য ব্যারিস্টার মওদুদ আহমদ অভিযোগ করেছেন, সাবেক প্রধান বিচারপতি ও আইন কমিশনের চেয়ারম্যান এবিএম খায়রুল হক বিচারিক অপরাধ বা জুডিশিয়াল ক্রাইম করেছেন।
আজ বিকেলে এক সভায় তিনি বলেন, ‘যিনি পঞ্চম সংশোধনী বাতিলের রায়ের মাধ্যমে সুপ্রিম জুডিশিয়াল কাউন্সিল রক্ষা করে আসলেন, আজকে তিনি কোন মুখে বলছেন, এই রায় ভুল হয়েছে আর্টিক্যাল ৯৬ মার্শাল ল’র অধীনে করা হয়েছিলো। সুতরাং এটাকে রাখাটা ঠিক হয়নি। তাহলে আপনি কেনো মার্জনা করেছিলেন। আপনি পঞ্চম সংশোধনীর রায়ে সেটা কেনো বাতিল করে দিলেন না? এই যে ডাবল স্ট্যান্ডার্ড, ট্রিপল স্ট্যান্ডার্ড। এটা হলো একটা জুডিশিয়াল ক্রাইম। এবিএম খায়রুল হক হ্যাজ কমিটেড ইন জুডিশিয়াল ক্রাইম। এটা বিচারিক একটা অপরাধ তিনি করেছেন। সারা জাতির কাছে তার মার্জনা চাওয়া উচিৎ, ক্ষমা চাওয়া উচিৎ এবং বর্তমান সরকারের একজন বেতনভূক্ত কর্মকর্তা হিসেবে। তিনি আজকে সরকারের দালালিতে নেমেছেন যেটা আমাদের সরকারি আচরণবিধির পরিপন্থি। তার উচিত হবে অবিলম্বে পদত্যাগ করা।’
জাতীয় প্রেস ক্লাবের ভিআইপি লাউঞ্জে বাংলাদেশ লেবার পার্টির এক ‘মানবাধিকার কনভেশনে’ প্রধান অতিথির বক্তব্যে ব্যারিস্টার মওদুদ আহমদ একথা বলেন।
লেবার পার্টির সিনিয়র সহসভাপতি ফরিদউদ্দিনের সভাপতিত্বে আলোচনা সভায় লেবার পার্টির চেয়ারম্যান মোস্তাফিজুর রহমান ইরান, বিএনপির ভাইস চেয়ারম্যান অ্যাডভোকেট জয়নুল আবেদীন, সহআন্তর্জাতিক বিষয়ক সম্পাদক অ্যাডভোকেট ফাহিমা নাসরিন মুন্নী, নারায়ণগঞ্জ আইনজীবী সমিতির সাবেক সভাপতি অ্যাডভোকেট সাখাওয়াত হোসেন খান, শ্রমিক নেতা আবদুল মান্নান, লেবার পার্টির ফারুক রহমান, এমদাদুল হক চৌধুরী, শামসুদ্দিন পারভেজ, মাহমুদ খান, শামীমা চৌধুরী, আহসান হাবিব ইমরোজ প্রমুখ বক্তব্য রাখেন।

Previous articleমুসলিম দম্পতির খ্রিষ্টানধর্মে দিক্ষীত হওয়ার অপপ্রচারে এলাকায় তীব্র ক্ষােভ ও উত্তেজনা
Next articleবঙ্গবন্ধুর অসমাপ্ত কাজগুলো এগিয়ে নিতে হবে তরুণদের