Home বিভাগীয় সংবাদ খুনিদের ধরতে সরকার আন্তরিক নয়: ড. জাফর ইকবাল

খুনিদের ধরতে সরকার আন্তরিক নয়: ড. জাফর ইকবাল

301
0

শাবি: একের পর এক লেখক-ব্লগার-প্রকাশক হত্যায় ক্ষোভ প্রকাশ করে শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (শাবিপ্রবি) অধ্যাপক ড. মুহম্মদ জাফর ইকবাল বলেছেন, সরকার খুনিদের ধরতে আন্তরিক নয়। বুধবার দুপুরে বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় লাইব্রেরির সামনে এক সমাবেশে তিনি একথা বলেন। মুক্তমনা লেখক, ব্লগার এবং প্রকাশকদের ওপর নৃশংস হামলা ও হত্যার প্রতিবাদে এ কর্মসূচির আয়োজন করে মহান মুক্তিযুদ্ধের চেতনায় উদ্বুদ্ধ শিক্ষক ফোরাম।

জাফর ইকবাল বলেন, আমরা কী এই দেশ চেয়েছিলাম? যে দেশে খুন করা অপরাধ না। কিন্তু, ব্লগে লেখাটা অপরাধ। এমন দেশের জন্য কী আমরা অপেক্ষা করছিলাম!

তিনি বলেন, সরকার মনে করে যাদের হত্যা করা হয়েছে, তারা হচ্ছে ব্লগার। তারা নাস্তিক। ব্লগার শব্দটা এখন একটা অভিশপ্ত শব্দ। যদিও এমনটা হওয়ার কথা না।

দীপন হত্যাকাণ্ডকে বিচ্ছিন্ন ঘটনা’ বলায় স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামালের সমালোচনা করে এই বিজ্ঞান লেখক বলেন, একই দিনে একসঙ্গে দুই জায়গায় দুজন প্রকাশকের ওপর হামলা করা হয়েছে। এটা কোনো বিচ্ছিন্ন ঘটনা হতে পারে না।

তিনি প্রশ্ন রেখে বলেন, এটাকে বিচ্ছিন্ন বলা হয় কিভাবে? হয় আমি বিচ্ছিন্নের মানে জানি না অথবা উনি (স্বরাষ্ট্রমন্ত্রী) বিচ্ছিন্নের মানে বোঝেন না।

ফোরামের আহ্বায়ক অধ্যাপক ড. সৈয়দ সামসুল আলমের সভাপতিত্বে এবং যুগ্ম-আহ্বায়ক অধ্যাপক ড. মোস্তাবুর রহমানের পরিচালনায় সমাবেশে আরো বক্তব্য রাখেন- জাফর ইকবালের স্ত্রী অধ্যাপক ড. ইয়াসমিন হক, ড. নাজিয়া চৌধুরী, ড. দীপেন দেবনাথ প্রমুখ।

Previous articleআ.লীগ করেন বলেই আপনারা ভিসি, প্রো-ভিসি হয়েছেন
Next articleবাংলাদেশের অর্থনীতির ৩২ শতাংশই ইসলামী ব্যাংকগুলো নিয়ন্ত্রণ করছে