খুন-হত্যা বন্ধ করে নির্বাচনের আয়োজন করুন: জামায়াত

0
213

Logo Jamat 01
ঢাকা: দেশে শান্তিপূর্ণ পরিবেশ ফিরে আনার লক্ষ্যে প্রতিহিংসা, হত্যা, খুন, গুম, জুলুম-নির্যাতন এ মুহূর্তে বন্ধ করে নিরপেক্ষ সরকারের অধীনে নির্বাচনের আয়োজন করার জন্য সরকারের প্রতি আহ্বান জানিয়েছেন জামায়াতের ভারপ্রাপ্ত সেক্রেটারি জেনারেল ডা. শফিকুর রহমান। শনিবার গণমাধ্যমে পাঠানো এক বিবৃতিতে তিনি এ আহ্বান জানান।
বিবৃতিতে ডা. শফিক বলেন, “ক্ষমতায় টিকে থাকার মোহে আওয়ামী লীগ মানুষ হত্যা করতেও কুণ্ঠিত নয়। সরকারের নিকট মানুষের জানমালের কোন নিরাপত্তা নেই। কেউ জানে না কখন কাকে খুন, গুম বা ক্রসফায়ারের শিকার হতে হবে। সরকারের একগুঁয়েমি, হঠকারী ও অপরিণামদর্শী কর্মকা-ে দেশ আজ ভয়াবহ সংকটে নিপতিত।
তিনি বলেন, একদিকে আওয়ামী ক্যাডার বাহিনী, অপরদিকে রাষ্ট্রের আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীকে জনগণের মুখোমুখি দাঁড় করিয়ে সরকার দেশে ভয়াবহ নৈরাজ্য সৃষ্টি করেছে। গত ১২ মার্চ সিলেট শহরে ছাত্রলীগের ক্যাডার বাহিনী তালতলাস্থ রেজিষ্ট্রি অফিস ও গণপূর্ত ভবনে হামলা চালিয়ে ব্যাপক ভাংচুর ও অগ্নিসংযোগ করেছে। পুলিশ সন্ত্রাসীদের বিরুদ্ধে কোন পদক্ষেপ গ্রহণ না করে নিরব দর্শকের ভূমিকা পালন করেছে। বিরোধী দল কোন মিছিল-সমাবেশের আয়োজন করলেই সেখানে গুলি চালানো হচ্ছে। মানুষ খুন করা হচ্ছে পাখির মত। ছাত্রলীগ ও যুবলীগের সন্ত্রাসীরা প্রকাশ্য দিবালোকে সন্ত্রাসী তাণ্ডব চালাচ্ছে।
তিনি আরো বলেন, সরকারের রাজনৈতিক প্রতিহিংসার শিকার হচ্ছেন জনগণের নির্বাচিত প্রতিনিধিগণ। রাজশাহী জেলার চারঘাট উপজেলা পরিষদের ভাইস-চেয়ারম্যান অধ্যক্ষ নাজমুল হককে বিনা কারণে অন্যায়ভাবে গত ১২ মার্চ সরকার বরখাস্ত করেছে। আমরা এর তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছি এবং এ অন্যায় ও অগণতান্ত্রিক সিদ্ধান্ত প্রত্যাহারের আহ্বান জানাচ্ছি।
২০ দলীয় জোট ঘোষিত অবরোধের পাশাপাশি সকল কর্মসূচি শান্তিপূর্ণভাবে সফল করে তোলার জন্য তিনি ডা. শফিক দেশবাসীর প্রতি আহ্বান জানান।

Print Friendly, PDF & Email