খুলনায় প্রবাসী বিএনপি নেতার ত্রাণ কান্ড! মামলা দায়ের

0
304

নিজস্ব প্রতিবেদক : করোনা ভাইরাসের কারণে সৃষ্ট পরিস্থিতিতে অসহায় বিএনপির নেতাকর্মীদের মধ্যে ত্রাণ বিতরণের কথা থাকলেও অাওয়ামী লীগের নেতাকর্মীদের মধ্যে ত্রাণ বিতরণ করেছে যুক্তরাজ্য প্রবাসী বিএনপি নেতা ও অাওয়ামী পরিবারের সন্তান পারভেজ মল্লিকের অনুসারীরা। এনিয়ে স্থানীয় বিএনপি নেতাকর্মীদের মধ্যে ক্ষোভের সঞ্চার হলে মল্লিক ও বিএনপি নেতা পলাশ মেম্বারের অনুসারীদের মধ্যে সংঘর্ষ হয়েছে।

মারামারির ঘটনায় বিএনপি নেতা পলাশ মেম্বারের অনুসারীদের অাসামী করে সম্প্রতি থানায় মামলা দায়ের করেছে পারভেজ মল্লিকের অনুসারীরা। এনিয়ে স্থানীয় বিএনপি নেতাকর্মীদের মধ্যে চাপা ক্ষোভ বিরাজ করছে।

জানা যায়, সম্প্রতি খুলনা জেলার তেরখাদা থানার বারাসাত গ্রামে ত্রাণ সামগ্রী বিতরণ নিয়ে সংঘর্ষে জড়িয়ে পড়ে বিএনপি নেতা পলাশ মেম্বার ও তেরখাদা আওয়ামী পরিবারে সন্তান লন্ডন প্রবাসী বিএনপি নেতা পারভেজ মল্লিকের অনুসারীরা। স্থানীয় বিএনপি নেতাকর্মীদের অভিযোগ, লন্ডন প্রবাসী পারভেজ বিএনপির ব্যানারে ত্রাণ দিলেও প্রকৃত ত্রাণ পাচ্ছেন আওয়ামীলীগের লোকজন। এটা নিয়ে বিএনপি নেতা পলাশ মেম্বার প্রতিবাদ করলে পারভেজের অনুসারীরা সংঘর্ষে জড়িয়ে পড়ে। এই ঘটনার জের ধরে স্থানীয় বিএনপির নেতাকর্মীরা পারভেজ মল্লিকের বাড়ী ভাংচুর করে ও তার ভাই জুলফিকার, লালিম ও ফিজোরকে মারধর করে। এই ঘটনাকে কেদ্র করে তেরখাদা থানায় বিএনপির ৩৫ জন নেতাকর্মীর নাম উল্লেখ করে ২০ এপ্রিল রাতে পারভেজের মামাতো ভাই তেরখাদা উপজেলা আওয়ামী লীগ নেতা মো: মান্নু শেখ বাদী মামলা দায়ের করে।

এদিকে নাম প্রকাশে অনিচ্ছুক স্থানীয় জনসাধারণ জানান, করোনা মহামারিতে কেন্দ্রীয় বিএনপি’র শীর্ষ নেতার নির্দেশে হামলা মামলার শিকার অসহায় তৃণমূল নেতাকর্মীদের খাদ্য সামগ্রী দিয়ে সহায়তার কার্যক্রম শুরু হয়। লন্ডন প্রবাসী বিএনপি নেতা পারভেজ মল্লিকের অর্থায়নে বিএনপির ব্যানারে তারেক রহমানের ছবি সম্বলিত ব্যাগে তেরখাদায় ত্রাণ সামগ্রী বিতরণ করে। কিন্তু তিনি আওয়ামী পরিবারে সন্তান এবং তার স্ত্রী সাবেক ছাত্রলীগ নেত্রী হওয়ায় তার অবর্তমানে স্থানীয় আওয়ামীলীগ নেতাকর্মীরা তাদের লোকদের মাঝে ত্রাণ বিতরণ করে। তেরখাদা বিএনপির যুগ্ম সম্পাদক ইউপি সদস্য পলাশসহ ওয়ার্ড বিএনপির নেতাকর্মীরা ত্রাণ বিতরণে প্রতিবাদ করে। এতে ত্রাণ বিতরণে নিয়োজিত তার অনুসারীরা ক্ষিপ্ত সংঘর্ষে জড়িয়ে পড়ে। বিএনপির নেতাকর্মীরা পারভেজের বসতবাড়ী ভাংচুর করে। এ ঘটনায় এলাকায় থমথমে পরিবেশ বিরাজ করলেও পুলিশের গ্রেফতার আতংকে করোনা ভাইরাসের মধ্যেও বিএনপির নেতাকর্মীরা আজ ঘর ছাড়া।

Print Friendly, PDF & Email