গণতন্ত্রের কবর রচনার ষড়যন্ত্র করছে সরকার

0
575

Abdulla al Numan 01
ঢাকা: বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া ও দলের সিনিয়র ভাইস চেয়ারম্যান তারেক রহমানের বিরুদ্ধে বিভিন্ন মিথ্যা মামলা দিয়ে শেখ হাসিনা চিরদিন দেশ শাসন ও শোষণ করতে চায় এমন মন্তব্য করে বিএনপির ভাইস চেয়ারম্যান আব্দুল্লাহ আল নোমান অভিযোগ করেছেন, সরকার গণতন্ত্রের কবর রচনা করার জন্য একের পর এক ষড়যন্ত্র করছে।
বুধবার দুপুরে জাতীয় প্রেস ক্লাবের সামনের সড়কে ‘খালেদা জিয়া ও তারেক রহমানের বিরুদ্ধে মিথ্যা মামলা’ প্রত্যাহারের দাবিতে এক মানবন্ধনে যোগ দিয়ে তিনি এসব কথা বলেন। জাতীয়তাবাদী দেশ বাচাঁও মানুষ বাচাঁও আন্দোলন নামের একটি সংগঠন এ মানববন্ধনের আয়োজন করে।
আব্দুল্লাহ আল নোমান বলেন, ফ্যাসিবাদী সরকার আমাদের কারাগারে নিয়ে নির্যাতন করে আরেকটি নীলনকশার নিবার্চন করার চেষ্টা করছে। আমরা যাতে নিবার্চনে অংশগ্রহণ করতে না পারি সেই চেষ্টা করছে। তিনি বলেন, খালেদা জিয়া ও তারেক রহমানের বিরুদ্ধে মিথ্যা মামলা রাজনৈতিক ষড়যন্ত্র। রাজনৈতিক সমস্যা রাজনৈতিকভাবেই রাজপথে সমাধান হবে।
বিএনপির এ ভাইস চেয়ারম্যান বলেন, জনগণের আন্দোলন চলছে। জনগণের ঐক্যবদ্ধ আন্দোলন এ সরকার পতন ঘটবে। পুলিশ, র্যা ব দিয়ে আক্রমণ করা হচ্ছে। তাকে কোনো লাভ হবে না। নোমান বলেন, ‘সরকার গণতন্ত্র হরণ করেছে। সাংবাদিকদের লেখার স্বাধীনতা নেই। দেশে-বিদেশে কোনো বন্ধু নেই। দেশে আছে শুধু ইনু (হাসানুল হক ইনু) ও মেনন (রাশেদ খান মেনন)।
সংগঠনের সভাপতি একেএম রফিকুল ইসলাম রিপনের সভাপতিত্বে আরও বক্তব্য রাখেন. বিএনপির সহ তথ্য গবেষণা বিষয়ক সম্পাদক হাবীবুর রহমান হাবীব, সাবেক সংসদ সদস্য আবু জাফর, জাগপার সাধারণ সম্পাদক খন্দকার লুৎফর রহমান, ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাবেক ছাত্র নেতা নুরুজ্জামান প্রমুখ।

Print Friendly, PDF & Email