গণবিস্ফোরণেই সরকার পরিবর্তন হবে: সেলিমা রহমান

0
251

Selina Rahman 01
ঢাকা: গণ-আন্দোলন ও গণবিস্ফোরণের মাধ্যমে সরকার পরিবর্তনের সময় চলে এসেছে বলে মন্তব্য করেছেন বিএনপির ভাইস চেয়ারম্যান বেগম সেলিমা রহমান। বুধবার সকালে জাতীয় প্রেসক্লাবের সামনে অপরাজেয় বাংলাদেশ আয়োজিত এক মানববন্ধন কর্মসূচিতে তিনি এ মন্তব্য করেন।
‘বিদ্যুৎ ও গ্যাসের মূল্যবৃদ্ধির প্রস্তাব অবিলম্বে বাতিল কর’ শীর্ষক মানববন্ধন কর্মসূচিতে বেগম সেলিমা রহমান বলেন, চোখ বন্ধ করে থাকলে আমাদের এখন চলবে না। কারণ সরকার পরিবর্তনের সময় চলে এসেছে। গণ-আন্দোলন ও গণবিস্ফোরণ এখন সময়ে দাবিতে পরিণত হয়েছে। তাই যে কোন সময় গণবিস্ফোরণেই সরকার পরিবর্তন হবে।
তিনি বলেন, লতিফ সিদ্দিকী নিয়ে সরকার নাটক করছে। কারণ এ পর্যন্ত সরকার লতিফ সিদ্দিকীর নামে একটি মামলাও দায়ের করেনি। ক্ষমতাসীনদের রাষ্ট্রীয় সন্ত্রাস বন্ধ করতে জনগণকে রাজপথে নেমে আসার জন্য আহ্বান জানান সেলিমা রহমান।
সেলিমা রহমান অভিযোগ করেন, জনগণের উপর ট্যাক্সের বোঝা চাপিয়ে দেওয়ার জন্য সরকার বিদ্যুৎ ও গ্যাসের মূল্য বৃদ্ধি করেছে। তিনি অবিলম্বে বিদ্যুৎ ও গ্যাসের মূল্য শিথিল করার জন্য সরকারের প্রতি আহ্বান জানান। তিনি বলেন, সরকার বলছে, তারা ১০ হাজার মেগাওয়াট বিদ্যুৎ উৎপাদন করেছে। অথচ বিশেষজ্ঞরা বলছেন, ১০ হাজার নয় বর্তমান ৭ হাজার মেগাওয়াট বিদ্যুৎ রয়েছে। আর যার ৫ হাজার মেগাওয়াট বিএনপির শাসন আমলে উৎপাদন করা হয়েছিল।
আয়োজক সংগঠনের সভাপতি ফরিদা মনি শহিদুল্লাহের সভাপতিত্বে মানববন্ধন কর্মসূচিতে আরো বক্তব্য রাখেন বিএনপির সহ-স্বেচ্ছাসেবক বিষয়ক সম্পাদক এ বি এম মোশাররফ হোসেন, দেশ বাঁচাও মানুষ বাঁচাও আন্দোলনের সভাপতি কে এম রকিবুল ইসলাম রিপন প্রমুখ।

Print Friendly, PDF & Email