গুণগতমানের শিক্ষার জন্য মানসম্পন্ন শিক্ষক প্রয়োজন: শিক্ষামন্ত্রী

0
521

ঢাকা: শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ বলেছেন, শিক্ষার লক্ষ্য অর্জনে শিক্ষক, কর্মকর্তা-কর্মচারী সবাইকে একসাথে কাজ করতে হবে। তিনি বলেন, সার্বিকভাবে আমরা শিক্ষাক্ষেত্রে অনেক উন্নতি করেছি। এখন সকল ছেলেমেয়ে স্কুলে যাচ্ছে। সকলের সম্মিলিত চেষ্টার ফলেই আমরা অগ্রসর হতে পেরেছি। শিক্ষানীতি অনুসরণ করে আমরা কাজ করে যাচ্ছি।
রাজধানীর সেগুনবাগিচায় আন্তর্জাতিক মাতৃভাষা ইনস্টিটিউট মিলনায়তনে শিক্ষা মন্ত্রণালয় কর্মকর্তা-কর্মচারী সমবায় সমিতি আয়োজিত ইফতার মাহফিলে প্রধান অতিথির বক্তৃতায় মন্ত্রী একথা বলেন।

শিক্ষামন্ত্রী বলেন, গুণগতমানের শিক্ষার জন্য মানসম্পন্ন শিক্ষক প্রয়োজন। সে ক্ষেত্রে আমরা অনেক পিছনে পড়ে আছি। অনেক শিক্ষক নৈতিকভাবে শিক্ষকতা করার যোগ্যতা হারিয়ে ফেলেছেন। আমরা সৎ ও ন্যায়পরায়ণ ভাল মানুষ তৈরি করতে চাই।

শিক্ষা মন্ত্রণালয় কর্মকর্তা-কর্মচারী সমবায় সমিতির সভাপতি মো. হায়দার আলী মোল্লার সভাপতিত্বে অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন ব্যারিস্টার এম আমিরুল ইসলাম, মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তরের মহাপরিচালক প্রফেসর ড. এস এম ওয়াহিদুজ্জামান ও বিজিএমইএ ইউনিভার্সিটি অব ফ্যাশন এন্ড টেকনোলজির চেয়ারম্যান মোজাফ্ফর উদ্দিন সিদ্দিক।