ঘরোয়াভাবে শবে বরাত-নববর্ষ পালনের আহ্বান প্রধানমন্ত্রীর

0
236

ঢাকা : দেশে প্রাণঘাতী করোনাভাইরাসের (কভিড-১৯) প্রাদুর্ভাবের প্রেক্ষাপটে পবিত্র শবে বরাত এবং বাংলা নববর্ষ ঘরোয়াভাবে পালনের আহ্বান জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

রবিবার সকাল ১০টায় গণভবনে এক সংবাদ সম্মেলনে প্রণোদনা প্যাকেজ ঘোষণাকালে তিনি এ আহ্বান জানান।

দেশব্যাপী ছুটি ঘোষণা এবং সামাজিক দূরত্ব বজায় রাখার কথা তুলে ধরে প্রধানমন্ত্রী বলেন, ‘বিশ্বব্যাপী সংক্রমণ বিস্তার রোধে বিভিন্ন দেশে লকডাউন অথবা বন্ধ ঘোষণা করা হয়েছে। বাংলাদেশেও গত ২৬ মার্চ থেকে ১৭ দিনের সাধারণ ছুটি ঘোষণা করা হয়েছে।

তিনি বলেন, শিল্প কারখানায় আংশিক ছুটি, পর্যটন কেন্দ্র, বিপণিবিতান এবং সড়ক, নৌ, রেলসহ সকল গণপরিবহন বন্ধ করা হয়েছে এবং জনসাধারণকে ঘরে থাকার ও সামাজিক দূরত্ব বজায় রাখার নির্দেশ দেওয়া হয়েছে।

শেখ হাসিনা বলেন, আগামী ১৪ এপ্রিল আমাদের বাংলা নববর্ষ শুরু। এই নববর্ষ সকলে ঘরে বসে নিজের মতো করে উদ্‌যাপন করেন। আমাদের নববর্ষকে ঘিরে যে সাংস্কৃতিক অনুষ্ঠান বা যা কিছু তা মিডিয়ার মাধ্যমেই হবে।

তিনি বলেন, সামনেই আমাদের ‘শবে বরাত’ রয়েছে। সে ক্ষেত্রেও আমি বলবো- সকলে ঘরে অবস্থান করেই আল্লাহ রাব্বুল আলামিনের কাছে দোয়া করুন-আমাদের ‘বরাত’টা যেন আল্লাহ রাব্বুল আলামিন ভালো রাখেন এবং দেশের মানুষ যেন আর্থ-সামাজিকভাবে এগিয়ে যেতে পারেন। আর এই মহামারির থেকে যেন বাংলাদেশের জনগণ সহ সমগ্র বিশ্ববাসী মুক্তি পায়।

সংবাদ সম্মেলনে দেশের অর্থনীতিতে প্রাণঘাতী করোনাভাইরাসের (কভিড-১৯) প্রভাব মোকাবিলায় ৭২ হাজার ৭৫০ কোটি টাকার প্রণোদনা প্যাকেজ ঘোষণা করেন প্রধানমন্ত্রী।

Print Friendly, PDF & Email