Home Uncategorized চাঁদাবাজদের কারনে বাড়ি ছাড়া লন্ডন প্রবাসী আব্দুল নুর

চাঁদাবাজদের কারনে বাড়ি ছাড়া লন্ডন প্রবাসী আব্দুল নুর

406
0

নিজস্ব প্রতিবেদক : বিশ্বনাথ উপজেলার খাজান্সি ইউনিয়নের মিরের গাঁও গ্রামের আব্দুল নুর নামে এক লন্ডনপ্রবাসী স্থানীয় সন্ত্রাসীদের ভয়ে বাড়ি ছাড়া রয়েছেন বলে অভিযোগ পাওয়া গেছে।

শুক্রবার সন্ধ্যায় সিলেট অনলাইন প্রেসক্লাবে এক জরুরী সংবাদ সম্মেলনে মিরের গাঁও গ্রামের মৃত হাজী ইন্তাজ আলীর পুত্র আব্দুল নুর এমন অভিযোগ করেন।

সংবাদ সম্মেলনে আব্দুল নুর জানান, গত জানুয়ারী মাসে তিনি বৃটেন থেকে দেশে আসেন। এবং বিভিন্ন সামাজিক কর্মকান্ডে নিজেকে জড়ান। কিন্তু গত কিছু দিন থেকে একই গ্রামের আব্দুল বারির ছেলে সাইস্তা মিয়া, মছদ্দর আলীর ছেলে ফারুক আলী, উমরা মিয়ার ছেলে আবু তাহের নজির, মনির মিয়ার ছেলে আখতার মিয়া, বশির মিয়ার ছেলে লিলু মিয়া সহ কয়েকজন তার কাছে মোটা অংকের চাঁদা দাবি করে।

এদের মধ্যে আবু তাহের নজিরকে আমি চেকের মাধ্যমে ৬০ হাজার টাকা দেই। কিন্তু চক্রটি এতে শান্ত না হয়ে আরো উশৃংখল হয়ে উঠে। সর্বশেষ শুক্রবার আমাকে নাস্তিক আখ্যা দিয়ে মানববন্ধন করে। আমি এসব বিষয় নিয়ে বিশ্বনাথ থানা পুলিশের দারস্থ হলেও পুলিশ মামলা নেয় নি। বিশ্বনাথ থানার ওসি মনিরুল ইসলাম আমার কাছে ১০ লক্ষ টাকা দাবী করেন। এই টাকা দিলে তিনি সবকিছু সমাধান করে দিবেন। না হয় আমার নামে মামলা নিয়ে আমাকে এলাকা ছাড়া করবেন বলে হুমকি দেন।

তিনি বলেন, বর্তমানে সন্ত্রাসীদের ভয়ে আমি গ্রাম ছেড়ে শহরে পালিয়ে বেড়াচ্ছি। আমার বাড়ি ঘর চরম হুমকির মধ্যে রয়েছে। যেকোন সময় আমার বাড়ি ঘর লুটপাত হতে পারে।

তিনি প্রবাসী কল্যাণ মন্ত্রণালয়, পুলিশ প্রশাসন সহ সংশ্লিস্টদের সহযোগীতা কামনা করেন।

এসময় উপস্থিত ছিলেন- প্রবাসী এমরান আহমদ, স্থানীয় মুরব্বী নজরুল ইসলাম সাদ মিয়া, হাবিবুর রহমান প্রমূখ।

Previous articleইংরেজি মাধ্যমে সেশন ফির নামে অর্থ আদায় বেআইনি
Next articleমুক্তিযুদ্ধের ভাস্কর্য অপসারণ করা হবে না: ওবায়দুল কাদের