Home জাতীয় ছাত্ররাজনীতি ব্যক্তি বা গোষ্ঠীর স্বার্থ নির্ভর হয়ে পড়েছে: রাষ্ট্রপতি

ছাত্ররাজনীতি ব্যক্তি বা গোষ্ঠীর স্বার্থ নির্ভর হয়ে পড়েছে: রাষ্ট্রপতি

370
0

Abdul hamid 03
স্টাফ রিপোর্টার: রাষ্ট্রপতি মো: আবদুল হামিদ বলেছেন, বর্তমানে ছাত্ররাজনীতিতে অনেক ক্ষেত্রে আদর্শের অনুপস্থিতি আমাকে বেদনাহত করে। অবস্থাদৃষ্টিতে মনে হয় ছাত্ররাজনীতি এখন কিছু কিছু ক্ষেত্রে আদর্শের পরিবর্তে ব্যক্তি বা গোষ্ঠীর স্বার্থ নির্ভর হয়ে পড়েছে। এ থেকে বেরিয়ে এসে ছাত্ররাজনীতিকে জাতির বৃহত্তর কল্যাণে আদর্শিক ও গণমুখী করে তুলতে তিনি সবার প্রতি আহ্বান জানান।
মঙ্গলবার দুপুরে ঢাকা বিশ্ববিদ্যালয়ের ৪৯তম সমাবর্তনে সভাপতির বক্তব্যে তিনি এ কথা বলেন। রাষ্ট্রপতি আরো বলেন, আজকে ঢাকা বিশ্ববিদ্যালয় শিক্ষার্থীদের এ অনুষ্ঠানের মাধ্যমে আনুষ্ঠানিকভাবে স্বীকৃতি দেয়া হচ্ছে। তিনি শিক্ষার্থীদের উদ্দেশে বলেন, তোমরা হবে দেশের দায়িত্ববান নাগরিক। দেশের গৌরবময় ইতিহাস ও ঐতিহ্যকে ধারণ করতে হবে হৃদয়ে ও মননে। যত প্রতিবন্ধকতা আসুক না কেন জ্ঞানের মশাল জ্বালিয়ে সাহসের সাথে তা মোকাবেলা করবে। তিনি সবাইকে লেখাপড়ার পাশাপাশি সামাজিক উন্নয়নমূলক কর্মকাণ্ডে অংশ নেয়ার আহ্বান জানান।
সমাবর্তন অনুষ্ঠানে উপস্থিত ছিলেন ওর্য়াল্ড ইন্টেলেকচুয়াল প্রপার্টি অরগানাইজেশনের ডিরেক্টর জেনারেল অধ্যাপক ড. ফ্রান্সিস গ্যারি। তাকে অনুষ্ঠানে সম্মানসূচক ডক্টর অব লজ ডিগ্রি প্রদান করা হয়।

Previous articleতুহিন মালিকের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা
Next articleসরকার চাইলে যে কোনো সময় মধ্যবর্তী নির্বাচন দিতে পারে: এইচটি ইমাম