ছাত্রলীগই ক্ষমতাসীন আওয়ামী লীগের বিষফোঁড়া: মির্জা আব্বাস

0
211

Mirza Abbas 01
ঢাকা: বিএনপির স্থায়ী কমিটির সদস্য ও ঢাকা মহানগরের আহ্বায়ক মির্জা আব্বাস বলেছেন, বিএনপি নেতৃত্বাধীন ২০-দলীয় জোট নয়, ছাত্রলীগই ক্ষমতাসীন আওয়ামী লীগের বিষফোঁড়া। প্রধানমন্ত্রী শেখ হাসিনা সম্প্রতি ২০-দলীয় জোটকে দেশের বিষফোঁড়া বলে বক্তব্য দেন। তার এই বক্তব্যের জবাবে মির্জা আব্বাস এ মন্তব্য করেছেন।
শুক্রবার দুপুরে নাসিরাবাদ ইউনিয়নের নবনির্বাচিত চেয়ারম্যান আকবর হোসেন মির্জা আব্বাসকে শুভেচ্ছা জানাতে এলে শাজাহানপুরের নিজ বাসায় তিনি এ মন্তব্য করেন। শেখ হাসিনাকে উদ্দেশ্য করে মির্জা আব্বাস বলেন, ‘ছাত্রলীগকে সামলান। আমাদের রাস্তায় এমনকি ঘরের মধ্যেও কথা বলতে দেয়া হচ্ছে না। অথচ শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে পুলিশের সামনেই ছাত্রলীগ ছাত্রলীগকে হত্যা করেছে।’
এ সময় তিনি বলেন, অহিংস আন্দোলনের মাধ্যমেই জনগণ এ সরকারের পতন ঘটাবে। আন্দোলন জনগণের মধ্যে থেকেই উঠে আসে। আর সে আন্দোলনে একজন বা একটি দল নেতৃত্ব দেয়।
মির্জা আব্বাস বলেন, গত ৮ নভেম্বর সোহরাওয়ার্দী উদ্যানে সরকার বিএনপিকে সমাবেশ করতে দেয়নি। সমাবেশে যে জনসমাগম হবে, তা সামাল দিতে পারবে না ভেবেই সরকার অনুমতি দেয়নি।
এ সময় বিএনপির স্থায়ী কমিটির এই সদস্য অভিযোগ করেন, স্বেচ্ছাসেবক দলের নেতা নয়ন আকরাম হোসেনের পক্ষে কাজ করায় সরকারের লোকেরা বাসা থেকে তাকে ডেকে নিয়ে গুমের পর হত্যা করেছে।
তিনি নবনির্বাচিত চেয়ারম্যান আকরাম হোসেনকে এলাকাবাসীর পক্ষ থেকে ধন্যবাদ জানিয়ে বলেন, এটি একটি ছোট নির্বাচন হলেও জনগণ সরকারের বিরুদ্ধে রায় দিয়েছে। সুষ্ঠু নির্বাচন হলে জাতীয় নির্বাচনেও আওয়ামী লীগের বিরুদ্ধে জনগণ রায় দিবে।

Print Friendly, PDF & Email