জগন্নাথপুরের মীরপুর ইউপি নির্বাচনের দাবীতে জেলা প্রশাসক বরাবরে আবেদন

0
269

জগন্নাথপুর: জগন্নাথপুর উপজেলার মীরপুর ইউনিয়ন পরিষদ নির্বাচনের দাবীতে সহস্রাধিক ইউনিয়নবাসীর গন স্বাক্ষরিত আবেদনটি সুনামগঞ্জের জেলা প্রশাসক বরাবরে দাখিল করেছেন নির্বাচন বাস্তবায়ন কমিটি। সোমবার নির্বাচন অনুষ্টানের আবেদন কপি সুনামগঞ্জের জেলা প্রশাসক শেখ রফিকুল ইসলামের নিকট জমা দিয়েছেন নির্বাচন বাস্তবায়ন কমিটির আহবায়ক আব্দুল কাদির, যুগ্ম আহবায়ক ছাদিকুর রহমান ছাদ, এম এ নূর, কমর উদ্দিন, তানভীর আলম পিয়াস, মহি খান প্রমূখ। আবেদনের অনুলিপির কপি অর্থ ও পরিকল্পনা প্রতিমন্ত্রী, প্রধান নির্বাচন কমিশনার,বিভাগীয় কমিশনার এবং উপজেলা নির্বাহী অফিসারের নিকট জমা দেয়া হয়েছে।

আবেদনে উল্লেখ করা হয় ২০১১সালে নির্বাচন কমিশন কর্তৃক মীরপুর ইউনিয়ন পরিষদ নির্বাচনের তফশীল ঘোষনা করা হয়। উপজেলা প্রশাসন নির্বাচন অনুষ্টানের সকল ব্যবস্থা গ্রহন করেন এবং নির্বাচনে প্রতিদ্বন্দীতাকারী প্রার্থীরা মনোনয়নপত্র জমা দেয়ার পর যাছাই বাছাই শেষে বৈধ প্রার্থীদের তালিকা প্রস্তুত করা হয়। প্রার্থীরা ব্যাপক প্রচার প্রচারনা চালান। সে সময় নির্বাচনকে বানচাল করার জন্য একটি স্বার্থাম্বেশী কুচক্রী মহল নিজেদের হীনস্বার্থ চরিতার্থ করার লক্ষে সীমানা জটিলতা সংক্রান্ত মামলা দায়ের করলে নির্বাচন অনুষ্টানের কার্যক্রম স্থগিত হয়ে যায়। ইউনিয়নের প্রায় ২০হাজার ভোটার তাদের মৌলিক অধিকার এবং ভোটাধিকার থেকে বঞ্চিত রয়েছেন।

নির্বাচন অনুষ্টানের দাবী জানিয়ে ইউনিয়ন বাসী বিভিন্ন আন্দোলন চালিয়ে আসছেন এবং নির্বাচন বাস্তবায়ন কমিটি নামে সংগঠন প্রতিষ্টা করা হয়। সংগঠনটির মাধ্যমে ইউনিয়নের সর্বস্তরের জনগন শান্তিপূর্ন নিয়ম তান্ত্রিত উপায়ে নির্বাচন অনুষ্টানের দাবী জানিয়ে আসছে। আবেদনে আরো উল্লেখ করা হয়, মীরপুর ইউনিয়নের নির্বাচন না হওয়ায় অবহেলিত, পশ্চাদপদ ও অনুন্নত ইউনিয়নে রূপান্তরিত হয়েছে। নির্বাচিত চেয়ারম্যান না থাকায় সামাজিক সকল কর্মকান্ডের পাশাপাশি যোগাযোগ ব্যবস্থা শিক্ষা, স্যানিটেশন, বয়স্ক ভাতাসহ সকল ক্ষেত্রে কার্যক্রমে স্থবিরতা দেখা দিয়েছে। ফলে ইউনিয়নের বাসিন্দাদের মধ্যে ক্ষোভের সৃষ্টি হয়। উল্লেখ্য, ২০০৩সাল থেকে মীরপুর ইউনিয়নে নির্বাচন না হওয়ায় ইউনিয়নের ওয়ার্ড সদস্য জমির উদ্দিন ভারপ্রাপ্ত চেয়ারম্যান হিসেবে দায়িত্ব পালন করে আসছেন।

Print Friendly, PDF & Email