জগন্নাথপুরে ঘূর্ণিঝড়ে শতাধিক ঘরবাড়ি বিধ্বস্ত

0
198

জগন্নাথপুর প্রতিনিধি: জগন্নাথপুরে কাল বৈশাখি ঘূর্ণিঝড়ে শতাধিক ঘরবাড়ি বিধ্বস্তসহ ব্যাপাক ক্ষয়ক্ষতি হয়েছে। জানাগেছে, গত শনিবার রাত পৌণে ৮ টা থেকে পৌণে ১০ টা পর্যন্ত প্রায় ২ ঘন্টা ব্যাপী থেমে থেমে কাল বৈশাখি ঘূর্ণিঝড় জগন্নাথপুরের উপর দিয়ে বয়ে যায়। ঘূর্ণিঝড়ে জগন্নাথপুর উপজেলার বিভিন্ন গ্রামে পুরো ও আংশিক ঘরবাড়ি বিধ্বস্ত হয়। স্থানীয়রা জানান, পুরো উপজেলায় কমপক্ষে শতাধিক ঘরবাড়ি বিধ্বস্ত হয়েছে। এছাড়া গাছপালা উপড়ে ও গাছের ডাল ভেঙে বাড়িতে, রাস্তায় ও বিদ্যুতের তারে পড়েছে। এতে বিদ্যুতের খুঁটি ভেঙে ও তার ছিড়ে যাওয়ায় বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন হয়ে পড়ে।
জগন্নাথপুর গ্রামের বাসিন্দা মাশ্বাদুল হক চৌধুরী রাসেল জানান, ঘূর্ণিঝড়ে গাছ উপড়ে পড়ে আমার একটি পোল্টিফার্মের ঘর ভেঙে পড়েছে। ঘর ভেঙে যাওয়ায় ৬ শতাধিক ফার্মের মোরগ মরে যায়। সব মিলিয়ে প্রায় ৩ লক্ষাধিক টাকার ক্ষতি হয়েছে। জগন্নাথপুর বিদ্যুৎ অফিসের হাবিবুর রহমান জানান, ঘূর্ণিঝড়ে পৌর শহরের ইকড়ছই গ্রামে প্রায় ২০ টি বিদ্যুৎ লাইনের খুঁটি ভেঙে ও লাইনের তার ছিড়ে যাওয়ায় রাত থেকে গতকাল রোববার দিনের প্রথম দিকে বিদ্যুৎ না থাকলেও বিকেলের দিকে বিদ্যুৎ সরবরাহ স্বাভাবিক হয়েছে।
বিভিন্ন ইউনিয়নের জনপ্রতিনিধিসহ স্থানীয়রা জানান, উপজেলার প্রতিটি ইউনিয়নে ঘরবাড়ি বিধ্বস্তসহ ব্যাপক ক্ষতি হয়েছে। এছাড়া ঘূর্ণিঝড় চলাকালীন সময়ে ঝড়ো হাওয়ার সাথে দুর্গন্ধ ছিল। এ দুর্ঘন্ধের কারণ নিয়েও সচেতন মহলের মধ্যে চুলছেড়া বিশ্লেষণ চলছে।

Print Friendly, PDF & Email