Home আঞ্চলিক জগন্নাথপুরে চালের বাজার নিয়ন্ত্রণে প্রশাসন কঠোর

জগন্নাথপুরে চালের বাজার নিয়ন্ত্রণে প্রশাসন কঠোর

325
0

জগন্নাথপুর প্রতিনিধি: জগন্নাথপুরে চালের বাজার নিয়ন্ত্রনে প্রশাসন কঠোর অবস্থানে রয়েছে। জানাগেছে, অকাল বন্যায় হাওরের বোরো ধান তলিয়ে যাওয়ায় বাজারে চালের দাম বৃদ্ধি পেয়েছে। একটি সিন্ডিকেট সুযোগ বুঝে বাজারে চালের কৃত্রিম সংকট সৃষ্টি করে অতিরিক্ত লাভের আশায় চালের দাম বাড়িয়ে দিয়েছে। গত ২ দিনের ব্যবধানে চালের ৫০ কেজি বস্তা প্রতি তারা ৩০০ থেকে ৬০০ টাকা বাড়িয়ে দেয়। এতে ক্ষতিগ্রস্ত কৃষকসহ জন সাধারণের নাভিশ্বাস উঠেছে। খবর পেয়ে চালের বাজার নিয়ন্ত্রনে উপজেলা প্রশাসন বিভিন্ন পদক্ষেপ গ্রহন করেছে।
গতকাল ৪ এপ্রিল মঙ্গলবার জগন্নাথপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা মুহাম্মদ মাসুম বিল্লাহ এর উদ্যোগে উপজেলা পরিষদ সম্মেলন কক্ষে চালের বাজার নিয়ন্ত্রনে জগন্নাথপুর বাজারের ব্যবসায়ীসহ বিভিন্ন শ্রেণি-পেশার নেতৃবৃন্দকে নিয়ে মতবিনিময় অনুষ্ঠিত হয়।
এদিকে- চালের বাজার নিয়ন্ত্রন ও দরিদ্র জনগোষ্ঠীদের রক্ষায় খোলা বাজারে সরকারি ওএমএস এর চাল বিক্রি শুরু করার দাবি জানিয়ে উপজেলার ৩০ জন কৃষক স্বাক্ষরিত একটি আবেদন জগন্নাথপুর উপজেলা নির্বাহী কর্মকর্তার নিকট প্রদান করা হয়। যা বাস্তবায়িত হলে ক্ষতিগ্রস্ত জন সাধারণ উপকৃত হবেন।

Previous articleটি-টোয়েন্টি থেকে মাশরাফির অবসরের ঘোষণা
Next articleআইপিইউ নিয়ে প্রশ্ন বিএনপির রাজনৈতিক দেউলিয়াত্ব: হাছান মাহমুদ