জগন্নাথপুরে বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির নির্বাচন নিয়ে উত্তেজনা

0
974

জগন্নাথপুর প্রতিনিধি: জগন্নাথপুর পৌর শহরের আব্দুস সোবহান উচ্চ বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির নির্বাচন নিয়ে দুই পক্ষের মধ্যে উত্তেজনা বিরাজ করছে।

জানাগেছে, আগামি ২০ অক্টোবর আব্দুস সোবহান উচ্চ বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির নির্বাচন অনুষ্ঠিত হচ্ছে। নির্বাচনকে সামনে রেখে অভিবাবকদের দুই পক্ষের মধ্যে উত্তেজনা দেখা দিয়েছে। এক পক্ষ যে কোন মূল্যে নির্বাচন সম্পন্ন করতে চায় এবং আরেক পক্ষ এ নির্বাচন বাতিল করতে চায়। এ নির্বাচন বন্ধের দাবি জানিয়ে গত বৃহস্পতিবার জগন্নাথপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা মাসুম বিল্লাহ এর নিকট ১৮ জন স্বাক্ষরিত একটি অভিযোগ প্রদান করা হয়। অভিযোগের আলোকে উপজেলা নির্বাহী কর্মকর্তার নির্দেশে উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা একেএম মখলিছুর রহমান গতকাল সোমবার ঘটনাস্থল পরিদর্শন করেন। এছাড়া সম্প্রতি-আরেকটি অভিযোগের প্রেক্ষিতে আব্দুস সোবহান উচ্চ বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির নির্বাচন স্থগিত করে ছিলেন তৎকালীন জগন্নাথপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ হুমায়ূন কবির।

এ ব্যাপারে অভিবাবক আফু মিয়া বলেন, ভোটার তালিকায় মৃত ব্যক্তিদের নামসহ নানা ত্রুটি বিচ্চুতি থাকা সত্বেও কিভাবে নির্বাচন হচ্ছে আমরা বুঝতে পারছি না। আমরা চাই এ নির্বাচন বাতিল করে সঠিক ভোটার তালিকা প্রণয়নের মাধ্যমে পরবর্তীতে নির্বাচন দেয়া হউক। আব্দুস সোবহান উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক সৈয়দ হুসবানন্নুর বলেন, জাতীয় ভোটার তালিকায়ও অনেক ভূল হয়ে থাকে। সুতরাং একটু ত্রুটি হলেও নির্বাচন সুষ্ঠভাবে সম্পন্ন হবে। জগন্নাথপুর উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা ও এ নির্বাচনের প্রিজাইডিং অফিসার একেএম মখলিছুর রহমান বলেন ভোটার তালিকায় ব্যক্তিদের নাম থাকলে তা  বাদ দিয়ে বাকি ভোটারদের ভোট গ্রহন করা হবে। এক প্রশ্নের জবাবে তিনি জানান, উপজেলা নির্বাহী কর্মকর্তার স্থগিতাদেশ ইতোমধ্যে প্রত্যাহার করা হয়েছে এবং এখন নির্বাচন না হলে আরো ৬ মাস পিছিয়ে যাবে। যে কারণে আগামী ২০ অক্টোবর আব্দুস সোবহান উচ্চ বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির নির্বাচন অনুষ্ঠিত হচ্ছে। নির্বাচনটি সুষ্ঠভাবে সম্পন্নের লক্ষে সকল প্রকার প্রস্তুতি সম্পন্ন হয়েছে।