Home আঞ্চলিক জগন্নাথপুরে ব্রিজ ভেঙে গর্ত হওয়ায় যান চলাচল বন্ধ, জনদুর্ভোগ

জগন্নাথপুরে ব্রিজ ভেঙে গর্ত হওয়ায় যান চলাচল বন্ধ, জনদুর্ভোগ

298
0

কলি বেগম, জগন্নাথপুর: জগন্নাথপুরে একটি ব্রিজের মধ্যস্থান ভেঙে যাওয়ায় দীর্ঘ ২ মাস ধরে যানবাহন চলাচল বন্ধ রয়েছে। এতে জন দুর্ভোগ চরমে পৌছেছে।

স্থানীয় সূত্রে জানাগেছে, জগন্নাথপুর পৌর এলাকার ভবেরবাজার থেকে পাটলি ইউনিয়ন পর্যন্ত ৪ কিলোমিটার সড়ক রয়েছে। সড়কটি খুবই জনগুরুত্বপূর্ণ। এ সড়ক দিয়ে প্রতিনিয়ত অত্র অঞ্চলের হাজার-হাজার জনসাধারণ চলাচল করে থাকেন। কিন্তু গত প্রায় ২ মাস আগে সড়কের একটি পুরনো ব্রিজের মধ্যস্থান ভেঙে বড় গর্তের সৃষ্টি হয়েছে। এছাড়া পুরো ৪ কিলোমিটার সড়কের অবস্থা মোটামুটি ভাল থাকলেও মাত্র ৮০ মিটার সড়কের পাকাকরন না থাকায় সড়কটি চলাচলের অযোগ্য হয়ে পড়েছে। ব্রিজে গর্ত ও সড়কের একাংশ পাকাকরন না থাকায় গত ২ মাস ধরে সড়কে কোন প্রকার যানবাহন চলাচল করতে পারছে না। যানবাহন চলাচল করতে না পারায়  জনদুর্ভোগ চরমে পৌছেছে। যদিও পায়ে হেঁটে কোন রকমে চলাচল করছেন স্থানীয় জনগণ।

এ ব্যাপারে পাটলি ইউপি চেয়ারম্যান সিরাজুল হক জানান, অনেক আগের পুরনো ব্রিজটি গত ২ মাস আগে ভেঙে যাওয়ায় ও সড়কের কিছু অংশ পাকাকরন না থাকায় যানবাহন চলাচল বন্ধ রয়েছে। বিগত ৫ বছর আগে সড়কের কিছু কাজ করা হয়। পরবর্তীতে ২ বছর পর আরো কিছু কাজ করা হলেও এখনো সড়কের পুরো কাজ শেষ হয়নি। এক দিকে সড়কের নাজুক অবস্থা, অন্য দিকে ব্রিজের মধ্যস্থান ভেঙে বড় গর্তের কারণে সড়কটি চলাচলের অনুপযোগি হয়ে পড়েছে। সড়কটি এলজিইডির হওয়ায় আমি কিছু করতে পারছি না। এরপরও যতো তাড়াতাড়ি সম্ভব ব্রিজ ও সড়কের কাজ সম্পন্ন করতে সুনামগঞ্জ জেলা আ.লীগের সাবেক সহ-সভাপতি সিদ্দিক আহমদ ও আমি প্রাণপন চেষ্টা করে যাচ্ছি।

এ ব্যাপারে জানতে চাইলে জগন্নাথপুর উপজেলা প্রকৌশলী (এলজিইডি) রফিকুল ইসলাম জানান, পুরনো এ ব্রিজটি নতুন করে নির্মাণের জন্য আমাদের উধ্বর্তন কর্তৃপক্ষের নিকট প্রস্তাব পাঠানো হয়েছে। ইতোমধ্যে ব্রিজটি একটি প্রকল্পে অর্ন্তভূক্ত করা হয়েছে। আশা করছি আগামি বছর কাজ শুরু হয়ে যাবে। এছাড়া সড়কের বাকি সংস্কার কাজও সম্পন্ন করা হবে।

Previous article৬ অপারেটরকে শত কোটি টাকা ভ্যাট পরিশোধের নির্দেশ
Next articleগুপ্ত হত্যাকারীরা আমাদের চারপাশে আছে: কামরুল