জগন্নাথপুর উপজেলায় ইউনিয়ন নির্বাচনে অনিশ্চয়তা; ৫ম ও ৬ষ্ট ধাপে নাম নেই

0
338

স্টাফ রিপোর্টার: জগন্নাথপুর উপজেলার সাতটি ইউনিয়নে পঞ্চম ও ষষ্টধাপে নির্বাচন হচ্ছে না। ফলে আবারো নির্বাচন নিয়ে অনিশ্চয়তা দেখা দিয়েছে। চতুর্থধাপে নির্বাচন অনুষ্ঠিত হওয়ার কথা থাকলেও অদৃশ্য কারণে ঘোষিত তফসিলে জগন্নাথপুর উপজেলার নাম না থাকায় নির্বাচন পিছিয়ে গেলে। জনগনের প্রত্যাশা ছিল পঞ্চমধাপে আগামী ২৮ মে জগন্নাথপুরের সাতটি ইউনিয়নে নির্বাচন অনুষ্ঠিত হবে। কিন্তু নির্বাচন কমিশন প্রস্তুতকৃত পঞ্চম ও ষষ্টধাপের তালিকায় জগন্নাথপুর উপজেলার নাম না থাকায় উপজেলাবাসীর মধ্যে হতাশা দেখা দিয়েছে।

জগন্নাথপুর উপজেলার নির্বাচন অফিসার গোলাম সারওয়ার সাংবাদিকদের জানান, জগন্নাথপুর উপজেলার নির্বাচন নিয়ে প্রতিদিন প্রার্থীরা খোঁজ খবর নেন। তাই জেলা নির্বাচন অফিসারের মাধ্যমে নির্বাচন কমিশন অফিসে খোঁজ নিয়ে জানতে পারি পঞ্চম ও সর্বশেষ ষষ্টধাপের তালিকায় জগন্নাথপুর উপজেলার নাম নেই। তিনি বলেন, পঞ্চমধাপে সুনামগঞ্জের দিরাই ও শাল্লা নির্বাচন হবে। ষষ্টধাপে ধর্মপাশাসহ অপরচারটিতে নির্বাচন হবে বলে তালিকায় নাম থাকলেও জগন্নাথপুর উপজেলার কোন নাম নেই।

উল্লেখ্য, একটি পৌরসভা ও আটটি ইউনিয়ন নিয়ে এ উপজেলা গঠিত। তন্মেধ্যে আইনি জটিলতায় মীরপুর ইউনিয়নে নির্বাচন হচ্ছে না এক যুগ ধরে। অপর সাতটি ইউনিয়নে নির্বাচন নিয়ে ব্যাপক প্রচারনা চললেও নির্বাচন নিয়ে ধুম্রজাল সৃস্টি হওয়ায় উপজেলাবাসীর মধ্যে ক্ষোভ ও হতাশার সৃষ্ট হবে।

Print Friendly, PDF & Email