জগলু-মুক্তাসহ তিনজনকে আওয়ামী লীগ থেকে বহিষ্কার

0
211

ঢাকা: শৃঙ্খলাবিরোধী ও সংগঠনের স্বার্থ পরিপন্থী কর্মকাণ্ডে জরিত থাকার অভিযোগে সিলেট জেলা আওয়ামী লীগের এক নেতাসহ দুই নেতা ও প্রাথমিক সদস্যকে দল থেকে সাময়িক বহিষ্কার করা হয়েছে। রবিবার আওয়ামী লীগের দফতর সম্পাদক ড. আবদুস সোবহান গোলাপের পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

বহিষ্কৃতরা হলেন— সিলেট জেলা আওয়ামী লীগের উপ-দফতর সম্পাদক আখতারুজ্জামান চৌধুরী জগলু, সুনামগঞ্জের জগন্নাথপুর উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক মুক্তাদির আহমদ মুক্তা ও কিশোরগঞ্জের হোসেনপুর উপজেলা আওয়ামী লীগের প্রাথমিক সদস্য মোহাম্মদ সোহেল।
বিজ্ঞপ্তিতে বলা হয়, বাংলাদেশ আওয়ামী লীগ কেন্দ্রীয় কার্যনির্বাহী সংসদ সংগঠন থেকে তাদের সাময়িক বহিষ্কারের সিদ্ধান্ত গ্রহণ করেছে।
বিজ্ঞপ্তিতে আরও জানানো হয়, উক্ত তিনজনই সম্প্রতি অনুষ্ঠিত উপজেলা নির্বাচনে সংগঠনের মনোনীত প্রার্থীর বিরুদ্ধে নির্বাচনে প্রার্থী ছিলেন। এই কারণে বাংলাদেশ আওয়ামী লীগ-এর গঠনতন্ত্রের ৪৬(ক) অনুচ্ছেদ অনুযায়ী কেন্দ্রীয় কার্যনির্বাহী সংসদের ওপর অর্পিত ক্ষমতা অনুসারে এই সিদ্ধান্ত গ্রহণ করা হয় এবং এই সংক্রান্ত চিঠি ডাকযোগে অভিযুক্তদের কাছে পাঠানো হয়েছে।
এছাড়াও সংগঠন থেকে এই তিনজনকে কেন চূড়ান্তভাবে বহিষ্কার করা হবে না— সে বিষয়ে লিখিত জবাব আগামী ১৫ (পনের) কার্যদিবসের মধ্যে বাংলাদেশ আওয়ামী লীগ সভাপতির ধানমণ্ডিস্থ রাজনৈতিক কার্যালয়ে পাঠানোর নির্দেশ দেওয়া হয়েছে বলে বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়েছে।

Print Friendly, PDF & Email