Home জাতীয় জঙ্গিবিরোধী অভিযানের সম্প্রচার বন্ধে পুলিশের অনুরোধ

জঙ্গিবিরোধী অভিযানের সম্প্রচার বন্ধে পুলিশের অনুরোধ

320
0

ঢাকা: জঙ্গিবিরোধী অভিযান সংক্রান্ত সকল কার্যক্রম সরাসরি সম্প্রচার না করার অনুরোধ জানিয়েছে পুলিশ সদর দফতর। একইসঙ্গে ঘটনাস্থলের আশেপাশের এলাকায় ভিড় না করার জন্য গণমাধ্যম কর্মীদেরও অনুরোধ জানানো হয়েছে।
পুলিশ সদর দফতরের এআইজি সহেলী ফেরদৌস স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে জানানো হয়, বাংলাদেশ পুলিশ ও অন্যান্য আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর জঙ্গিবিরোধী অভিযান চলাকালে বিভিন্ন ইলেকট্রনিক মিডিয়ায় অভিযান সংক্রান্ত কার্যক্রমের ভিডিও ফুটেজ ও ছবি সরাসরি সম্প্রচার করা হয়। এর ফলে পুলিশের অপারেশনাল কার্যক্রম দারুণভাবে ব্যাহত হয়। এছাড়া, এ ধরনের সম্প্রচারের কারণে জনমনে ভীতি সঞ্চার এবং নিরাপত্তাহীনতাবোধ তৈরি হতে পারে।
দেশের যেকোনও স্থানে জঙ্গি আস্তানায় অভিযান পরিচালনাকালে ওই অভিযানকে কেন্দ্র করে গণমাধ্যমে কোনও ধরনের সরাসরি সম্প্রচার, ছবি, ভিডিও ফুটেজ ও স্ক্রল প্রচার করা থেকে বিরত থাকার জন্য পুলিশ সদর দফতর অনুরোধ জানাচ্ছে। জঙ্গি অভিযান চলাকালে অপারেশনস্থলের আশেপাশের এলাকায় মিডিয়াকর্মীদের ভিড় না করার জন্যও অনুরোধ করা হচ্ছে।
জঙ্গি অভিযান চলাকালে সংশ্লিষ্ট দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তা সময়ে-সময়ে ঘটনাস্থলে গণমাধ্যম কর্মীদের ব্রিফিং করবেন। জঙ্গি অভিযান সংক্রান্ত সংবাদ গণমাধ্যমে প্রচারের ক্ষেত্রে সংশ্লিষ্ট কর্মকর্তার কাছ থেকে তথ্যের সঠিকতা সম্পর্কে নিশ্চিত হতে হবে।
বাংলাদেশ পুলিশ সকল পুলিশি কার্যক্রমে গণমাধ্যমের অব্যাহত সহযোগিতা ও সমর্থন পেয়ে আসছে। জঙ্গিবাদ ও সন্ত্রাস দমনেও গণমাধ্যমের সহায়তা ও সমর্থন অব্যাহত থাকবে বলে পুলিশ সদর দফতর আশা করে।

Previous articleযৌনদাসী এক কিশোরীর করুণ গল্প
Next articleগণতন্ত্র ফিরিয়ে দেওয়া হলে জঙ্গিবাদ থাকবে না: ব্যারিস্টার মওদুদ