Home জাতীয় জঙ্গি উত্থানের পেছনে বিএনপির মদদ রয়েছে: নৌপরিবহনমন্ত্রী

জঙ্গি উত্থানের পেছনে বিএনপির মদদ রয়েছে: নৌপরিবহনমন্ত্রী

355
0

ঢাকা: নৌপরিবহনমন্ত্রী শাজাহান খান এমপি বলেছেন, সাম্প্রতিক জঙ্গি তৎপরতা সম্পর্কে বিএনপি নেত্রী খালেদা জিয়ার বক্তব্যই প্রমাণ করে জঙ্গি উত্থানের পেছনে বিএনপির মদদ রয়েছে। তিনি বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার গতিশীল নেতৃত্বে দেশ যখন উন্নয়নের মহাসড়কে উন্নীত এবং বাংলাদেশকে নিয়ে বিশ্বে অপার সম্ভাবনা সৃষ্টি হয়েছে, তখন ’৭১’র পরাজিত শক্তির দোসররা দেশীয় ও আন্তর্জাতিক ষড়যন্ত্রের মাধ্যমে দেশের উন্নয়ন প্রক্রিয়া বাধাগ্রস্ত করতে জঙ্গিবাদকে প্রত্যক্ষ ও পরোক্ষভাবে উস্কানি দিচ্ছে।
নৌপরিবহন মন্ত্রী বৃহস্পতিবার রাজধানীর কাকরাইলে ডিপ্লোমা ইঞ্জিয়ার্স ইনষ্টিটিউটে (আইডিইবি) ডিপ্লোমা ইঞ্জিায়ারদের দু’দিনব্যাপি প্রতিনিধি সম্মেলন ও গণঅধিকার দিবসের উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় এ কথা বলেন।
কোন ধরনের ষড়যন্ত্র বাংলাদেশের উত্থান রুখতে পারেনি, বঙ্গবন্ধু তনয়া শেখ হাসিনার সুদৃঢ় নেতৃত্বে বাংলাদেশের চলমান অগ্রযাত্রাও রোধ করা সম্ভব হবে না উল্লেখ করে শাজাহান খান বলেন, সকল অপশক্তির বাঁধা অতিক্রম করে ২০৪১ সালের মধ্যে বাংলাদেশ সমৃদ্ধ ও উন্নত রাষ্ট্রে পরিণত হবে।
তিনি জঙ্গিবাদ রোধে সামাজিক আন্দোলন জোরদার করার জন্য ডিপ্লোমা প্রকৌশলীদের প্রতি আহ্বান জানান।
নৌমন্ত্রী বলেন, অতীতে বিএনপি-জামায়াত জোট যখন আগুন সন্ত্রাস ও জঙ্গিবাদ সৃষ্টির মাধ্যমে জনজীবনকে স্থবির করার অপপ্রয়াস নিয়েছিল তখন আইডিইবি’র নেতৃত্বে সন্ত্রাস বিরোধী কার্যক্রম জাতীয়ভাবে ব্যাপক প্রশংসিত হয়েছে। তিনি এর জন্য আইডিইবি’র নেতৃবৃন্দকে আন্তরিক ধন্যবাদ জানান।
অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন, বাংলাদেশ আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক আহমদ হোসেন ও দপ্তর সম্পাদক ড. আবদুস সোবহান গোলাপ। স্বাগত ও সূচনা বক্তব্য রাখেন আইডিইবি’র সাধারণ সম্পাদক মোঃ শামসুর রহমান।

Previous articleমৌলভীবাজারের নাসিরপুরে ৭-৮ জঙ্গি নিহত: মনিরুল
Next articleকুমিল্লায় মেয়রপদে বিএনপির সাক্কু পুনঃনির্বাচিত